শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি : চলতি সপ্তাহেই শতভাগ শিক্ষক টিকার আওতায়

আগের সংবাদ

উৎসবের গণটিকায় বিশৃঙ্খলা

পরের সংবাদ

বেতাগীতে ১২ লাখ চাওয়া ‘মহারাজ’ ৪ লাখে বিক্রি

প্রকাশিত: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বেতাগী (বরগুনা) প্রতিনিধি : বেতাগীতে কুরবানির জন্য প্রস্তুত করা হয়েছিল ৩০ মণ ওজনের ‘মহারাজকে’। উপজেলার সবচেয়ে বড় এই ষাঁড়টিকে বিক্রির জন্য অনেক কাঠখড় পোড়াতে হয়েছে খামারি হাফিজুর রহমানকে। কেউ কাক্সিক্ষত দাম বলছিল না। এ নিয়ে দুশ্চিন্তায় পড়েন হাফিজুর রহমান। একপর্যায়ে মহারাজ নামের ফ্রিজিয়ান জাতের ষাঁড়টিকে ৪ লাখ টাকায় বিক্রি করেন। ঈদের পর গত ২ আগস্ট হাফিজুর রহমানের খামারে ষাঁড়টিকে বিক্রি করা হয়।
বেতাগী উপজেলার সদর ইউনিয়নের বটতলা গ্রামের উদ্যোক্তা হাফিজুর রহমান সোহাগের খামারের গরু এটি। সোহাগের নিকট আত্মীয় মোকামিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. ফারুক হোসেন খোকন ষাঁড়টি কিনেছেন।
‘মহারাজের’ বয়স প্রায় ৩ বছর। লম্বা ৮ ফুট। উচ্চতা ৫ ফুট ইঞ্চি। দাম হাঁকানো হয়েছিল ১২ লাখ টাকা। গত ৬ জুলাই মহারাজকে নিয়ে ভোরের কাগজে একটি সংবাদ প্রকাশ হয়। এরপর ষাঁড়টি আলোচনায় আসে। হাফিজুর রহমানের খামারে ‘মহারাজকে’ দেখতে যান অনেক ক্রেতা। হাফিজুর রহমান বলেন, ‘মহারাজকে নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ হবার পর অনেক ক্রেতা খামারে এসে ভিড় জমান। তবে কেউ কাক্সিক্ষত দাম বলছিল না। একপর্যায়ে মহারাজকে ঢাকার গাবতলী হাটে নিয়ে যাবার চিন্তা করি। তবে করোনা পরিস্থিতি আর পরিবহন সংকটে ঢাকায় নিতে পারিনি। ঈদের পর আমার এক আত্মীয়ের কাছে ষাঁড়টিকে ৪ লাখ টাকায় বিক্রি করি।’ তিনি আরো বলেন, ‘মহারাজকে ৪ বছর ধরে খামারে লালন পালন করেছি। দীর্ঘদিন লালন-পালন করতে এবং তার পেছনে সবমিলিয়ে প্রায় ৬ লাখ টাকা খরচ হয়েছে। আমি ষাঁড়টির কাক্সিক্ষত দাম পাইনি। প্রায় ২ লাখ টাকা লোকসান হয়েছে আমার।’
মহারাজের ক্রেতা মো. ফারুক হোসেন খোকন বলেন, ‘সোহাগ ষাঁড়টিকে ঢাকায় গাবতলীর হাটে নিতে চেয়েছিল। পরিবহন ভোগান্তির কথা বিবেচনা করে তাকে সিদ্ধান্ত পরিবর্তন করতে বলি। এলাকা ও আশপাশে কোনো ক্রেতা না পাওয়ায় একপর্যায়ে ষাঁড়টিকে আমি কিনে রাখি। ষাঁড়টি পরবর্তীতে পালবো নাকি বিক্রি করব তা এখনো ঠিক করিনি’।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়