শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি : চলতি সপ্তাহেই শতভাগ শিক্ষক টিকার আওতায়

আগের সংবাদ

উৎসবের গণটিকায় বিশৃঙ্খলা

পরের সংবাদ

পুলিশে বোমা হামলা : জেএমবির নব্য দুই সদস্যদের স্বীকারোক্তি

প্রকাশিত: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকায় পুলিশের ওপর বোমা হামলায় গ্রেপ্তার জেএমবির নব্য দুই সদস্য রিমান্ড শেষে আদালতে দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। আসামিরা হলো- শফিকুর রহমান হৃদয় ওরফে বাইতুল্লাহ মেহসুদ ওরফে ক্যাপ্টেন খাত্তাব ও মো. খালিদ হাসান ভূঁইয়া ওরফে আফনান। গতকাল রবিবার আদালতে যাত্রাবাড়ী থানার সাধারণ নিবন্ধন শাখা সূত্র এ তথ্য জানায়।
জানা যায়, পাঁচ দিনের রিমান্ড শেষে গত শনিবার আসামিদের ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে তারা ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ম্যাজিস্ট্রেট মো. জসিম তাদের জবানবন্দি গ্রহণ করেন। পরে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ১৬ মে যাত্রাবাড়ী থানা এলাকায় পুলিশের ট্রাফিক বক্সের উপর বোমা হামলা চালায় দুই সদস্য। ঘটনায় ১ আগস্ট যাত্রাবাড়ী থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
এ সময় তাদের কাছ থেকে ৪০০ গ্রাম লাল রংয়ের বিস্ফোরক জাতীয় পদার্থ, ৩টি বিউটেন গ্যাসের ক্যান, এক সেট রিমোট কন্ট্রোল ডিভাইস, চার প্যাকেট ছোট সাইজের বিয়ারিং বল, ১০টি ক্রিসমাস বাল্ব, ২টি কালো রংয়ের ইলেকট্রিক টেপ ও হামলায় ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। পরদিন তাদের দুজনকে আদালতে হাজির করার পর পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

////////////////////////////////////

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়