পরীমনরি ঘনষ্ঠি কে এই কবীর

আগের সংবাদ

তালিকায় হাইপ্রোফাইলদের নাম

পরের সংবাদ

বড় সংগ্রহের পথে ইংল্যান্ড

প্রকাশিত: আগস্ট ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে নিজেদের দ্বিতীয় ইনিংসে বড় সংগ্রহের দিকে এগুচ্ছে ইংল্যান্ড। নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৮৩ রানে অলআউট হয়। অন্যদিকে ভারত তাদের প্রথম ইনিংসে সব উইকেট হারানোর আগে ২৭৮ রান করতে সমর্থ হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত গতকাল চতুর্থ দিন ইংল্যান্ড ৩ উইকেট হারিয়ে ১৩৫ রান করে। তারা ভারতের চেয়ে এগিয়ে ছিল ৪০ রানে।
ম্যাচের তৃতীয় দিন ২৫ রান করে কোনো উইকেট না হারিয়ে দিন শেষ করতে সমর্থ হয়েছিল ইংলিশ ওপেনার ররি বার্নস ও ডম সিবলি। তবে চতুর্থ দিন ম্যাচের শুরুতে ভালো করতে পারেননি তারা। দলীয় ৩৭ রানের সময় ররি বার্নস আউট হয়ে যান। তিনি ৪৯ বল খেলে ১৮ রান করে মোহাম্মদ সিরাজের বলে ঋষভ পন্তের গøাভসে ধরা পরেন। প্রথম ধাক্কা সামলে ওঠার আগেই ইংল্যান্ড দ্বিতীয় ধাক্কা খায়। ওয়ানডাউনে ব্যাট করতে নামা জ্যাক ক্রাউলি দলীয় ৪৬ রানের সময় আউট হয়ে যান। তিনি ৭ বল খেলে মাত্র ৬ রান করেই আউট হয়ে যান। ররি বার্নসের মতো তিনিও ঋষভ পন্তের হাতে ধরা পড়েন। তবে তার উইকেটটি শিকার করেন জাসপ্রিত বুমরাহ। ররি বার্নসের সঙ্গে ওপেনিংয়ে নামা অপর ব্যাটসম্যান ডম সিবলি একদম মাটি কামড়ে খেলতে থাকেন। ক্রাউলি আউট হওয়ার পর ক্রিজে আসেন অধিনায়ক জো রুট। আর এ দুজনই কঠিন হাতে দলের হাল ধরেন। তবে দলীয় রান যখন ১৩৫ তখন সাজঘরে ফিরতে হয় ডম সিবলিকে। কাকতালীয়ভাবে তিনিও ঋষভ পন্তের হাতে ধরা পড়েন। তার উইকেটটিও নেন জাসপ্রিত বুমরাহ। ডম সিবলি খুবই ধীরগতির ইনিংস খেলেন। তিনি আউট হওয়ার আগে ১৩৩ বল খেলে ২৮ রান করেন। ডম সিবলি যখন ধরে খেলছিলেন তখন সমানে ব্যাট চালিয়ে যাচ্ছিলেন জো রুট। বলতে গেলে অনেকটা ওয়ানডে স্টাইলে খেলছিলেন তিনি। সিবলি আউট হওয়ার পর ক্রিজে আসা জনি বেয়ারস্টোও অনেকটা মারমুখী ছিলেন। মানে তারা দুজন দ্রুত রান তোলার চেষ্টা করছিলেন যেন ভারত দিনের শেষ দিকে ভালো বল করলেও তারা বিপদে না পড়েন।
এ রিপোর্ট লেখা পর্যন্ত অধিনায়ক জো রুট ১০৭ বল খেলে ৮১ রান করে অপরাজিত ছিলেন। আর বেয়ারস্টো অপরাজিত ছিলেন ৪৬ বল খেলে ২৮ রান করে।
এদিকে পাঁচ ম্যাচের এ সিরিজের মাধ্যমে টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন মৌসুমে নিজেদের যাত্রা শুরু করেছে ভারত ও ইংল্যান্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়