পরীমনরি ঘনষ্ঠি কে এই কবীর

আগের সংবাদ

তালিকায় হাইপ্রোফাইলদের নাম

পরের সংবাদ

প্রতিমন্ত্রীর উদ্বোধন : শিল্পকলার মাসব্যাপী আয়োজন শোকাবহ আগস্টের

প্রকাশিত: আগস্ট ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী অনলাইন অনুষ্ঠানমালার আয়োজন করেছে শিল্পকলা একাডেমি। আলোচনা, সংগীত, নৃত্য, আবৃত্তি, নাটক ও বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের নিয়ে অনন্য আয়োজনসহ নানা অনুষ্ঠান দিয়ে সাজানো হয়েছে মাসব্যাপী অনুষ্ঠানমালা। প্রতিদিনের অনুষ্ঠানেই থাকবে অতিথিদের বিষয়ভিত্তিক আলোচনা এবং দেশের বরেণ্য ও বিশিষ্ট শিল্পীদের সাংস্কৃতিক পরিবেশনা। এছাড়াও বঙ্গবন্ধুকে নিয়ে জেলা শিল্পকলা একাডেমি নির্মিত নাটক পরিবেশিত হবে।
গতকাল শনিবার সন্ধ্যায় আয়োজনের উদ্বোধন করেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে উদ্বোধনী আসরে অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, একাডেমির সচিব মো. আছাদুজ্জামান ও একাডেমির প্রযোজনা বিভাগের পরিচালক সোহাইলা আফসানা ইকো।

উদ্বোধনী আসর সাজানো ছিল ‘সোনার মানুষ চাই’- শিরোনামে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে।
দেশবরেণ্য কণ্ঠশিল্পীদের গান, যন্ত্রশিল্পীদের যন্ত্রবাদন ও আবৃত্তিশিল্পীদের কবিতার দীপ্ত উচ্চারণের মধ্য দিয়েই আয়োজিত হয় এদিনের অনুষ্ঠানমালা।
৩১ আগস্ট শেষ হবে শোকাবহ আগস্টের মাসব্যাপী এই অনলাইন আয়োজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়