পরীমনরি ঘনষ্ঠি কে এই কবীর

আগের সংবাদ

তালিকায় হাইপ্রোফাইলদের নাম

পরের সংবাদ

এক যুগ পর স্বর্ণ জিতল ভারত

প্রকাশিত: আগস্ট ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টোকিও অলিম্পিকে গতকাল অ্যাথলেটিকসে ভারতকে ইতিহাসের প্রথম স্বর্ণ এনে দিয়েছেন নিরাজ।
শনিবার জ্যাভেলিনে নিজের দ্বিতীয় চেষ্টায় বর্শা ৮৭.৫৮ মিটার দূরে পাঠান নিরাজ চোপড়া। তার এই থ্রো অনায়াসে স্বর্ণ এনে দিয়েছে।
রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছেন চেক প্রজাতন্ত্রের ইয়াকুব ভাদলেইখ (৮৬.৬৭ মিটার) ও ভিতেজস্লাভ ভেসেলি (৮৫.৪৪ মিটার)। গতকাল পর্যন্ত ভারত এবারের অলিম্পিকে ৭টি পদক জিতেছে। এর মধ্যে একটি স্বর্ণ দুটি রৌপ্য এবং ৪টি ব্রোঞ্জ জিতেছে।
২০০৮ সালে বেইজিং অলিম্পিকে শুটিংয়ে ভারতের হয়ে ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণ জিতেছিলে অভিনব বিন্দ্রা।
গতকাল দ্বিতীয় ভারতীয় হিসেবে ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণ জিতেছেন নিরাজ চোপড়া।
অ্যাথলেটিক্সে নারীদের ম্যারাথনের লড়াইটা হয়েছে দুই কেনিয়ান প্রতিযোগীর মধ্যে। তাতে স্বর্ণ জিতেছেন পেরেস জেপচিরচির। রেস শেষ করতে তার সময় লাগে ২ ঘণ্টা ২৭ মিনিট ২০ সেকেন্ড। তারচেয়ে ১৬ সেকেন্ড বেশি সময় নিয়ে দ্বিতীয় হয়েছেন স্বদেশী ব্রিগিড কোসগেই। মার্কিন যুক্তরাষ্ট্রের মলি সেইডেল জিতেছেন ব্রোঞ্জ।
সাইক্লিং ট্র্যাকে পুরুষদের মেডিসন ইভেন্টে স্বর্ণ জিতেছে ডেনমার্ক। ফাইনাল রাউন্ডে এদিন ৪৩ পয়েন্ট তুলে পদক নিশ্চিত করেন দেশটির লেসে হানসেন ও মাইকেল মরকোভ।
গ্রেট ব্রিটেনের ইথান হায়তার ও ম্যাত ওয়ালস রৌপ্যপদক জয় করেন। তৃতীয় হয়েছেন ফ্রান্সের বেঞ্জামিন থমাস ও ডোনাভান গ্রোনডিন।
তাছাড়া গতকাল পুরুষদের বাস্কেটবলে ফ্রান্সকে হারিয়ে স্বর্ণ জয় করেছে আমেরিকা।
বিচ ভলিবলে পুরুষদের বিভাগে স্বর্ণ জিতেছে নরওয়ে। ফাইনালে রাশিয়ান অলিম্পিক কমিটির ভিয়াচেস্লাভ ও ওলেগ স্তোয়ানোভস্কি জুটিকে ২-০ (২১-১৭ ০ ২১-১৮) সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হন আন্দেরস মোল ও ক্রিস্তিয়ান সোরাম। লাটভিয়াকে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে কাতার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়