জন্মদিন : প্রমথ চৌধুরীর সাহিত্যচিন্তা

আগের সংবাদ

বঙ্গবন্ধুর চোখে বঙ্গমাতা

পরের সংবাদ

রিজভী : টিকা নিয়েও নাটক করছে সরকার

প্রকাশিত: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘টিকা নিয়েও সরকার নাটক করছে’, বলে অভিযোগ করে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, টিকা নিয়ে কত নাটক হয়েছে এবং কত নাটক হচ্ছে। মানুষের দৃষ্টিকে ভিন্ন খাতে নেয়ার জন্য এমন কোনো প্রচেষ্টা নাই, যেটা তারা করছে না। প্রথমে সরকার বলল, সাত দিন গণটিকা দেয়া হবে। পরে বলল, একদিন গণটিকা দেব। কিন্তু এটির কোনো বাস্তব ভিত্তি নেই। সরকার যেটা বলবে, তার উল্টোটাই হবে এবং আমরা উল্টোটাই দেখতে পাচ্ছি।
গতকাল শুক্রবার সকালে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।
জেলা-উপজেলা পর্যায়ে করোনার কোনো চিকিৎসা নেই জানিয়ে রিজভী বলেন, না আছে আইসিইউ, না আছে অক্সিজেন সরবরাহ, না আছে কোনো ওষুধপত্র। সত্যিকারের যদি সরকার থাকত, তাহলে এমন হতো না। সরকারের প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, দেড় বছর সময় পেলেন, কেন জেলা পর্যায়ের হাসপাতালগুলোয় অক্সিজেন সরবরাহ হয় না? সেখানে কেন প্রয়োজনীয় ওষুধপত্র নেই?
এ সময় তিনি জানান, ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে তারা সারা দেশে করোনা রোগীর পাশে দাঁড়াতে করোনা হেল্প সেন্টারের মাধ্যমে স্বাস্থ্যসেবা চালাচ্ছেন।
ড্যাব সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ ও মহাসচিব অধ্যাপক আব্দুস সালামকে সঙ্গে নিয়ে রিজভীর নেতৃত্বে বিএনপি নেতারা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে তারা ফাতেহা পাঠ করে মোনাজাত করেন। এ সময় ড্যাবের কেন্দ্রীয় নেতা ডা. শহিদ হাসান, জহিরুল ইসলাম শাকিল, মেহেদি হাসান, নিলুফা ইয়াসমীন প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়