জন্মদিন : প্রমথ চৌধুরীর সাহিত্যচিন্তা

আগের সংবাদ

বঙ্গবন্ধুর চোখে বঙ্গমাতা

পরের সংবাদ

পরীর সিনেমার ভবিষ্যৎ কী?

প্রকাশিত: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মডেলিংয়ের মাধ্যমে বিনোদন অঙ্গনে পা রাখেন পরীমনি। অভিনয় জীবনের শুরুতে টিভির জন্য করেন ‘সেকেন্ড ইনিংস’, ‘এক্সস্কুসিভ’, ‘এক্সট্রা ব্যাচেলর’, ‘নারী’। একটি ছবিতে কাজ শুরু করতে না করতেই একসঙ্গে ২৩টি সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে আলোচনায় আসেন পরীমনি। সেই শুরু। ছবি মুক্তির আগেই গণমাধ্যমে নানা রকম খবরে আসতে থাকে তার নাম। এরপর ২০১৫ সালে মুক্তি পায় পরীমনির প্রথম ছবি ‘ভালোবাসা সীমাহীন’। গত ৫ আগস্ট চিত্রনায়িকা পরীমনির বাসায় অভিযান চালিয়েছিল র‌্যাব। বিপুল পরিমাণ মাদকদ্রব্য পাওয়ার অভিযোগ এনে পরবর্তীতে তাকে আটকও করা হয়। এর ফলে তার হাতে থাকা সিনেমাগুলো নিয়ে বিপাকে পড়েছেন সেসব সিনেমার প্রযোজক-পরিচালকরা। পরীমনির অভিনীত মুক্তির অপেক্ষায় রয়েছে কয়েকটি সিনেমা। এছাড়াও শুটিং চলছে এমন সিনেমা রয়েছে। তার মধ্যে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, ‘প্রীতিলতা’, ‘ক্ষত’, ‘মুখোশ’। এদিকে পরীকে নিয়ে প্রথমবারের মতো ওয়েব ফিল্ম নির্মাণ করার কথা ঘোষণা করেছিলেন নির্মাতা চয়নিকা চৌধুরী। এর জন্য চুক্তিবদ্ধও হয়েছিলেন পরীমনি। অন্যদিকে ‘মুখোশ’ সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত ছিলেন পরী। তবে মাঝে করোনার জন্য অনেক দিন ধরে সিনেমাটির কাজ স্থগিত থাকলেও গত ২৫ মে থেকে ‘মুখোশ’-এর শুটিং করেছিলেন তিনি। জুনে শেষও হয়েছিল কাজ।
স¤প্রতি নতুন একটি সিনেমার মাধ্যমে আলোচনায় আসেন পরীমনি। ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম শহীদ প্রীতিলতা চরিত্রে হাজির হন পরীমনি। সিনেমাটির ফার্স্টলুক পোস্টার প্রকাশের পরপরই পরীমনির প্রশংসায় পঞ্চমুখ হন দর্শকরা। এরই মধ্যে ‘প্রীতিলতা’র প্রথম কিস্তির শুটিংয়েও অংশ নিয়েছেন এই নায়িকা। গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে ছবিটি পরিচালনা করেছেন রাশিদ পলাশ। করোনা পরিস্থিতির কারণে আপাতত শুটিং বন্ধ থাকলেও আবার আগামী আগস্টে শুটিং শুরু করার প্রস্তুতি চলছে; কিন্তু পরীমনি গ্রেপ্তার হওয়ার পর এখন কী হবে, সেটি দেখার বিষয়। ক্যারিয়ারের নানা সময় নতুন নতুন চরিত্রে দর্শকের সামনে হাজির হয়েছেন পরীমনি। তেমনি ভিন্নধর্মী একটি কাজ করেছেন ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমাতে। এটি মুক্তির অপেক্ষায় রয়েছে। ২০১৮-১৯ অর্থবছরের সরকারি অনুদানে নির্মিত হচ্ছে সিনেমাটি। লেখক মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে নির্মাণ করা হয় এটি।
:: মেলা প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়