জন্মদিন : প্রমথ চৌধুরীর সাহিত্যচিন্তা

আগের সংবাদ

বঙ্গবন্ধুর চোখে বঙ্গমাতা

পরের সংবাদ

গার্মেন্টস শ্রমিকদের দ্রুত টিকা দেয়ার দাবি স্কপের

প্রকাশিত: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনায় গার্মেন্টস শ্রমিকদের যাতায়াত ব্যয় ও ঝুঁকি ভাতা দেয়া এবং অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়ার দাবি জানিয়েছে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ স্কপ। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে স্কপ নেতারা এই দাবি জানান।
স্কপ যুগ্ম সমন্বয়কারী শহিদুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে এবং আহসান হাবিব বুলবুলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সঙ্ঘের সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম, জাতীয়তাবাদী শ্রমিক দলের অর্থ সম্পাদক রফিকুল ইসলাম, জাতীয় শ্রমিক লীগের ট্রেড ইউনিয়নবিষয়ক সম্পাদক ফিরোজ হোসাইন, জাতীয় শ্রমিক ফেডারেশনের দপ্তর সম্পাদক কামরুল হাসান। সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ইন্ডাস্ট্রি অল বাংলাদেশ কাউন্সিলের সাবেক সভাপতি রুহুল আমিন, গার্মেন্টস শ্রমিক ও শিল্প রক্ষা জাতীয় মঞ্চের আহ্বায়ক আবুল হোসেন, সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি নাজমা আক্তার।
সমাবেশে করোনা আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করা এবং চাকরিরত শ্রমিকের করোনা সংক্রমণে মৃত্যুতে সরকারি কর্মচারীদের সমান ক্ষতিপূরণ দেয়ার দাবি জানানো হয়। স্কপ নেতারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, মালিকরা লকডাউনের কারণে বন্ধের দিনগুলোর মজুরি কেটে নেয়ার চক্রান্ত করছে, বিভিন্ন কারখানায় নানা অজুহাতে অনেক শ্রমিককে কাজে যোগ দিতে বাধা দেয়া হচ্ছে, এই ধরনের হীন প্রচেষ্টা স্কপ সহ্য করবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়