জন্মদিন : প্রমথ চৌধুরীর সাহিত্যচিন্তা

আগের সংবাদ

বঙ্গবন্ধুর চোখে বঙ্গমাতা

পরের সংবাদ

আইনমন্ত্রীর শোক : করোনায় অবসরপ্রাপ্ত বিচারপতি ফজলুর রহমানের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ কে এম ফজলুর রহমান মৃত্যুবরণ করেন। গত বৃহস্পতিবার দিবাগত রাত ১১টা ৪০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। গতকাল শুক্রবার বাদ জুমা রাজধানীর সার্কিট হাউস মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়। ঢাকার দোহার উপজেলার পানকুণ্ড গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। অবসরপ্রাপ্ত বিচারপতি এ কে এম ফজলুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন আইনমন্ত্রী আনিসুল হক, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। বিবৃতিতে তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
১৯৪৬ সালের ১৫ জানুয়ারি জন্ম নেয়া এ বিচারপতি বি এ এলএলবি শেষ করে ১৯৬৯ সালে আইনীজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। ১৯৭৩ সালের ১৯ ফেব্রুয়ারি বিচার বিভাগে মুনসেফ (সহকারী জজ) হিসেবে নিয়োগ পান। এরপর ১৯৮৯ সালের ১৫ জুন জেলা জজ হিসেবে পদোন্নতি লাভ করেন। ২০০২ সালের ২৯ জুলাই হাইকোর্টের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পান। এর দুই বছর পর তিনি স্থায়ী হন। পরে ৬৭ বছর পূর্ণ হলে তিনি হাইকোর্ট থেকে অবসরে যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়