চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

সালথা : জমি দখল করে বালু উত্তোলনের অভিযোগ

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আরিফুল ইসলাম, সালথা (ফরিদপুর) থেকে : উপজেলায় জোরপূর্বক জমি দখল করে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও সালথা থানার ওসি বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের বিল কাজল ডাঙ্গায় জমি দখল ও অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগ পাওয়া যায়।
লিখিত অভিযোগ ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, সালথা উপজেলার ৬৬নং মৌজার বিল কাজল ডাঙ্গা এলাকার জমি নগরকান্দা উপজেলার বড় কাজলী এলাকার মরহুম বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মিয়া ও তার পরিবারের সদস্যরা পৈতৃকসূত্রে ভোগদখল করে আসছিলেন।
বেশ কিছুদিন যাবৎ নগরকান্দা উপজেলার মেহেরদিয়া এলাকার মৃত হামেদ মাতুব্বরের পরিবারের সদস্যরা জোরপূর্বক দখল করে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বাণিজ্যিকভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছে। মৃত বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মিয়ার পরিবারের সদস্যরা প্রতিবাদ করলে মৃত হামেদ মাতুব্বরের পরিবারের সদস্যরা বিভিন্ন রকম ভয়ভীতি ও হুমকি দেয়। আরো জানা যায় এই জমি নিয়ে সরকার বাদী একটা মামলাও চলমান রয়েছে। যা এখনো নিষ্পত্তি হয়নি।
মৃত বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মিয়ার ছোট ছেলে সোহেল রানা জানান, মরহুম হামেদ মাতুব্বর আমাদের ৩ শরিকের কাছ থেকে জমি কিনে নিয়েছে এবং আমরা জমি বিক্রি করিনি। তাই তারা প্রভাব খাটিয়ে জমি থেকে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছে।
এ বিষয়ে জানতে চাইলে মরহুম হামেদ মাতুব্বরের ছেলে মিলু মাতুব্বর অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা কারো জমি দখল করিনি। আমাদের বিএস পর্চা রয়েছে এবং ১৯৬১ সালে তাদের পূর্বপুরুষ জমি লিখে দিয়ে গেছে। সালথা থানার ওসি মো. আসিকুজ্জামান বলেন, অভিযোগপ্রাপ্তি সাপেক্ষে এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাসিব সরকার বলেন, খোঁজ নিয়ে জমি দখল ও অবৈধ ড্রেজারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়