চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : ২৪ ঘণ্টায় রেকর্ড ২৬৪ জনের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১:৩০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনায় দৈনিক মৃতের গ্রাফ কিছুতেই যেন নিম্নমুখী হচ্ছে না। নমুনা পরীক্ষা বাড়া কমার ওপর শনাক্ত রোগীর সংখ্যা কম-বেশি হচ্ছে বটে, তবে দৈনিক দুই শতাধিক মানুষের মৃত্যু যেন এখন অনেকটাই নির্ধারিত।
গতকাল বৃহস্পতিবার করোনায় দৈনিক মৃতের সংখ্যা আগের রেকর্ড ছাড়িয়ে গেছে। স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি নিয়ে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২৬৪ জনের মৃত্যু হয়েছেÑ যা এ যাবতকালের সর্বোচ্চ। এর আগে ২৭ জুলাই একদিনে ২৫৮ জনের মৃত্যুর খবর এসেছিল। গতকালের আগ পর্যন্ত সেটিই ছিল সর্বোচ্চ সংখ্যা।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪৬ হাজার ৯৯৫টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৭ দশমিক ১২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৫৪ শতাংশ। সুস্থতার হার ৮৭ দশমিক ৪৭ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৬৬ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত ৭৯ লাখ ৯৫ হাজার ৬৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রোগী শনাক্ত হয়েছে ১৩ লাখ ২২ হাজার ৬৫৪ জন। সুস্থ হয়েছেন ১১ লাখ ৫৬ হাজার ৯৪৩ জন। মৃত্যু হয়েছে ২১ হাজার ৯০২ জনের। এর মধ্যে পুরুষ ১৪ হাজার ৬৮৪ জন এবং নারী ৭ হাজার ২১৮ জন।
গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১৪০ জন পুরুষ এবং নারী ১২৪ জন। সরকারি হাসপাতালে ১৯০ জন, বেসরকারি হাসপাতালে ৫৫ জন এবং বাসায় মারা গেছেন ১৯ জন। বয়স বিবেচনায় নব্বই উর্ধ্ব ৩ জন, আশি ঊর্ধ্ব ১৫ জন, সত্তরোর্ধ্ব ৫০ জন, ষাটোর্ধ্ব ৭৪ জন, পঞ্চাশোর্ধ্ব ৫৯ জন, চল্লিশোর্ধ্ব ৩১ জন, ত্রিশোর্ধ্ব ২৫ জন, বিশোর্ধ্ব ৫ জন, দশোর্ধ্ব ১ জন এবং ১০ বছরের কম বয়সি ১ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ৮৭ জন, চট্টগ্রামে ৫৬ জন, রাজশাহীতে ১৯ জন, খুলনায় ৩৫ জন, বরিশালে ১৬ জন, সিলেটে ২৩ জন, রংপুরে ১৮ জন এবং ময়মনসিংহে ১০ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়