ডিএনসিসি মেয়র আতিক : ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করতে পারছি না

আগের সংবাদ

বেহাল রেলের মেগা প্রকল্প : খুলনা-মোংলা রেল প্রকল্পের কাজ কবে শেষ হবে কেউ জানে না

পরের সংবাদ

রেলের অনুমতি ছাড়া রাস্তা : পানিতে গেল সরকারি টাকা!

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারীতে রেললাইনের পাশ দিয়ে পার্শ্ববর্তী লোকদের বাড়ি যাওয়ার জন্য ইটের সোলিং বিছিয়ে রাস্তা করায় সময় সোমবার তা অপসারণ করেছে রেল কর্তৃপক্ষ। এতে সরকারিভাবে বরাদ্দকৃত দুই লাখ টাকাই পানিতে গেছে।
জানা যায়, উপজেলার চতুল ইউনিয়নের বাইখীর গ্রামের সাবেক চেয়ারম্যান নওয়া মিয়ার বাড়ির সামনে রেললাইনের পাশ দিয়ে রেলের জায়গায় ইটের সোলিং বিছিয়ে মাসখানেক আগে একটি রাস্তা তৈরি করা হয়। পার্শ্ববর্তী মানুষের বাড়িতে যাওয়া-আসার সুবিধার জন্য রাস্তাটি করা হয়। ২০২০-২১ অর্থবছরে বোয়ালমারী উপজেলা পরিষদের এডিপি প্রকল্পের অর্থায়নে ৫২৫ ফুট লম্বা ও ৬ ফুট চওড়া রাস্তাটি দুই লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়।
জেলার মধুখালী উপজেলাধীন মেসার্স শাহ হাবিব ট্রেডার্স নামের ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে কাজটি করেন বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের বাইখীর গ্রামের মো. ওহিদুজ্জামান শেখ। কিন্তু বিষয়টি রেল কর্তৃপক্ষের নজরে এলে সোমবার রেল কর্তৃপক্ষ রাস্তাটির ইট উঠিয়ে ফেলে। এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ের রাজবাড়ী অঞ্চলের সহকারী নির্বাহী প্রকৌশলী গৌতম বিশ্বাস বলেন, রেললাইনের পাশে রাস্তা করার কোনো নিয়ম নেই। কয়েক মাস আগেও বাংলাদেশ রেলওেয়ে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে। সেই মোতাবেক রেললাইনের পাশে নতুন করে রাস্তা করায় তা অপসারণ করা হয়েছে। এখন থেকে নতুন করে কেউ রাস্তা করলে তা অপসারণ করা হবে।
এ বিষয়ে বোয়ালমারী উপজেলা প্রকৌশলী এ কে এম রফিকুল ইসলাম বলেন, রাস্তার নাম আমি দেই না, দেন উপজেলা চেয়ারম্যান। এডিপির ফান্ডের টাকা হলো উপজেলা পরিষদের। আমার শুধু টেন্ডার করার দায়িত্ব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়