ডিএনসিসি মেয়র আতিক : ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করতে পারছি না

আগের সংবাদ

বেহাল রেলের মেগা প্রকল্প : খুলনা-মোংলা রেল প্রকল্পের কাজ কবে শেষ হবে কেউ জানে না

পরের সংবাদ

পাইকগাছা : বিজ্ঞানী পি সি রায়ের ১৬০তম জন্মবার্ষিকী পালিত

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় বিশ্ব বরেণ্য বিজ্ঞানী আচার্য প্রফুল্ল চন্দ্র রায়ের (পি সি রায়) ১৬০তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে বিজ্ঞানীর জন্মভিটা রাড়–লীতে তার ম্যুরালে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করেছে। এ বছর বৈশ্বিক মহামারি করোনার কারণে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান হয়নি।
শুধুমাত্র গত সোমবার সকাল ১০টায় উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী প্রশাসনের পক্ষ থেকে প্রথমে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা সাবেক অধ্যক্ষ আবুল কালাম আজাদ, আওয়ামী লীগ, আর কে বি কে হরিশচন্দ্র ইনস্টিটিউট, রাড়–লী ভূবন মোহিনী বালিকা বিদ্যালয়ের পক্ষ থেকে প্রতিষ্ঠানের শিক্ষকরা পুষ্পমাল্য অর্পণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মিয়াবুদ্দীন ফিরোজ বুলু, রাড়–লী সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান সাংবাদিক মোস্তফা কামাল জাহাঙ্গীর, অধ্যক্ষ গোপাল চন্দ্র ঘোষ, সাবেক অধ্যক্ষ হরেকৃষ্ণ দাশ, আওয়ামী লীগ নেতা প্রভাষক ময়নুল ইসলাম ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান পারভেজ রনি।
উল্লেখ্য, জগদ্বিখ্যাত বিজ্ঞানী আশ্চার্য স্যার পি সি রায় খুলনা জেলার পাইকগাছার কপোতাক্ষ নদের তীরে রাড়–লী গ্রামের বিখ্যাত জমিদার বংশের রায় পরিবারে ১৮৬১ সালের ২ আগস্ট জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন একাধারে শিক্ষাবিদ, শিল্পপতি, রসায়নবিদ, সমাজসেবক, সমবায় আন্দোলনের পুরোধা এবং রাজনীতিবিদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়