ডিএনসিসি মেয়র আতিক : ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করতে পারছি না

আগের সংবাদ

বেহাল রেলের মেগা প্রকল্প : খুলনা-মোংলা রেল প্রকল্পের কাজ কবে শেষ হবে কেউ জানে না

পরের সংবাদ

ঈশ্বরদী সদর হাসপাতাল : সাতদিন পানি নেই দুর্ভোগে রোগীরা

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক সপ্তাহ ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। এতে রোগীসহ হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ঈদের আগে হঠাৎ স্বাস্থ্য কমপ্লেক্সের একমাত্র পানির পাম্পে যান্ত্রিক ত্রæটি দেখা দেয়। মিস্ত্রি এনে মেরামত করার একদিন পর মেশিন আবার নষ্ট হয়ে যায়। এরপর থেকেই এখানে পানি সরবরাহ বন্ধ রয়েছে। এতে রোগী, চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। রোগীর সঙ্গে থাকা লোকজনকে বাইরে থেকে পানি সংগ্রহ করে প্রয়োজনীয় কাজ সারতে হচ্ছে। পানি সরবরাহ বন্ধ থাকায় জরুরি রোগীদের প্রাথমিক চিকিৎসাসেবা দেয়ার কাজ ব্যাহত হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর পাঁচদিন পার হলেও পাম্প মেরামতে কোনো উদ্যোগ নেয়া হয়নি। জানা গেছে, পানি সরবরাহ পাম্প মেশিন দীর্ঘদিনের পুরনো। স্থাপনের পাঁচ বছরের মাথায় মেশিনে ত্রæটি দেখা দেয়। অভিযোগ রয়েছে, গত বছর একাধিকবার পাম্প মেশিন বিকল হয়ে পানি সরবরাহ বন্ধ থাকে। এতে প্রায়ই দুর্ভোগের শিকার হন হাসপাতালের রোগী ও তার সঙ্গে আসা স্বজনরা। হাসপাতালে নিরবচ্ছিন্ন পানি সরবরাহের জন্য নতুন পাম্প মেশিন স্থাপনের দাবি করে আসছে কর্তৃপক্ষ। কিন্তু নতুন মেশিন স্থাপন না করে জোড়াতালি দিয়ে পুরনো মেশিন দিয়েই পানি সরবরাহ করে আসছে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।
ভর্তি থাকা রোগীর আত্মীয় আবুল হোসেন বলেন, হাসপাতালের সামনের নলকূপ থেকে খাওয়ার পানির চাহিদা পূরণ করা গেলেও শৌচাগারের পানির জন্য দুর্ভোগ পোহাতে হচ্ছে। মনোয়ারা বেগম নামে আরেক রোগীর স্বজন বলেন, হাসপাতালে পানি না থাকায় প্র¯্রাব-পায়খানার গন্ধে থাকা যাচ্ছে না। রোগী জয়নাল আবেদীনের স্ত্রী মাহিরা নাজনিন বলেন, পানি না থাকায় চরম কষ্টে আছি।
সংকটের কথা স্বীকার করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসমা খান জানান, পানির পাম্প বিকল হওয়ার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করছি দ্রুততম সময়ের মধ্যে ঠিক হয়ে যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়