জগন্নাথ বিশ্ববিদ্যালয় : প্রক্টর ড. মোস্তফা কামালের মেয়াদ বাড়ল

আগের সংবাদ

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী : কেউ গৃহহীন থাকবে না

পরের সংবাদ

৫ দিনেই হাজার মৃত্যু : করোনায় প্রাণহানি ২১ হাজারের বেশি

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ২১ হাজার। গত ২৪ ঘণ্টায় ২৪৬ জনের মৃত্যুর মধ্য দিয়ে মাত্র ৫ দিনেই ১ হাজার মানুষের প্রাণ কেড়েছে অদৃশ্য এ ভাইরাস। করোনা পরিস্থিতি নিয়ে গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৬৯৭টি পরীক্ষাগারে ৫৩ হাজার ৪৬২টি নমুনা পরীক্ষা করা হয়। ভাইরাসের উপস্থিতি মিলেছে ১৫ হাজার ৯৮৯ জনের নমুনায়। সুস্থ হয়ে উঠেছেন ১৫ হাজার ৪৮২ জন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৯ দশমিক ৯১ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৬ দশমিক ৩২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৬০ শতাংশ আর মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী, এ পর্যন্ত দেশে ৭৮ লাখ ৪৩ হাজার ৮৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রোগী শনাক্ত হয়েছে ১২ লাখ ৮০ হাজার ৩১৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ৮ হাজার ৭৪৮ জন। মৃত্যু হয়েছে ২১ হাজার ১৬২ জনের। এর মধ্যে পুরুষ ১৪ হাজার ২৭৯ জন আর নারী ৬ হাজার ৮৮৩ জন।
গত ২৪ ঘণ্টায় মৃত ২৪৬ জনের মধ্যে পুরুষ ১৩৭ জন ও নারী ১০৯ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৮১ জন, বেসরকারি হাসপাতালে ৪৯ জন ও বাসায় ১৫ জনের মৃত্যু হয়। আর হাসপাতালে মৃত অবস্থায় আনা হয় একজনকে। বয়স বিবেচনায় দশ বছরের কম বয়সি ২ জন, দশোর্ধ্ব ১ জন, বিশোর্ধ্ব ৪ জন, ত্রিশোর্ধ্ব ১৩ জন, চল্লিশোর্ধ্ব ৩৩ জন, পঞ্চাশোর্ধ্ব ৭১ জন, ষাটোর্ধ্ব ৭১ জন, সত্তরোর্ধ্ব ৩২ জন, আশি-ঊর্ধ্ব ১৬ জন এবং নব্বই বছরের বেশি বয়সি ৩ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগে ৭৬ জন, চট্টগ্রামে ৬৪ জন, রাজশাহীতে ২২ জন, খুলনায় ৩০ জন, বরিশালে ১৬ জন, সিলেটে ১৪ জন, রংপুরে ১৪ জন এবং ময়মনসিংহে ১০ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়