জগন্নাথ বিশ্ববিদ্যালয় : প্রক্টর ড. মোস্তফা কামালের মেয়াদ বাড়ল

আগের সংবাদ

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী : কেউ গৃহহীন থাকবে না

পরের সংবাদ

২৪ ঘণ্টায় ২৮৭ : রেকর্ড ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এডিস মশার দাপট আর ডেঙ্গু জ¦রের চোখ রাঙানো ক্রমই বাড়ছে। সারাদেশে বিশেষ করে রাজধানীতে ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে নতুন আরো ২৮৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। যা চলতি বছর একদিনে হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তিতে নতুন রেকর্ড। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত রবিবারের রেকর্ড সংখ্যক ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যাকে পেছনে ফেলে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক রোগী শনাক্ত হয়েছে। রাজধানীর বিভিন্ন সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ২৭৯ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৮ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হন।
বর্তমানে সারাদেশে হাসপাতালে ভর্তি মোট ৯৭৮ জন ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৪০ জন ও ঢাকার বাইরের বিভিন্ন বিভাগের হাসপাতালে ৩৮ জন রয়েছেন।
চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২ আগস্ট পর্যন্ত হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ৩ হাজার ১৮২ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ২০০ জন। এখনো পর্যন্ত সরকারি হিসাব অনুযায়ী, ডেঙ্গু আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি। তবে ডেঙ্গু সন্দেহে চারটি মৃত্যুর তথ্য পর্যালোচনার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ডেঙ্গুজনিত মৃত্যু পর্যালোচনা কমিটিতে পাঠানো হয়েছে। তবে এর প্রতিবেদন এখনো পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়