জগন্নাথ বিশ্ববিদ্যালয় : প্রক্টর ড. মোস্তফা কামালের মেয়াদ বাড়ল

আগের সংবাদ

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী : কেউ গৃহহীন থাকবে না

পরের সংবাদ

পদে পদে অনিয়ম : প্রাভা হেলথের সব কার্যক্রম স্থগিত

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নানা অনিয়ম পাওয়ার কথা জানিয়ে রাজধানীর বনানী এলাকার ১৭ নম্বর সড়কে অবস্থিত প্রাভা হেলথ কেয়ারের সব কার্যক্রম সাময়িক বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. মো. ফরিদ হোসেন মিঞা এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছেন।
প্রাভা হেলথ কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক বরাবর পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদপ্তরের গঠিত তদন্ত কমিটি ওই প্রতিষ্ঠানটি পরিদর্শন করে বিভিন্ন অনিয়ম দেখতে পেয়েছে, যা অগ্রহণযোগ্য। এ অবস্থায় তদন্ত কমিটির দেয়া প্রতিবেদনের আলোকে প্রতিষ্ঠানটির কার্যক্রম সাময়িক স্থগিত করা হলো।
২০১৮ সালে মোবাইল অ্যাপের মাধ্যমে চিকিৎসকের পরামর্শ ও অন্যান্য স্বাস্থ্যসেবা চালুর ঘোষণা দিয়ে আলোচনায় আসে প্রাভা হেলথ। স্বাস্থ্যবিষয়ক পরামর্শ, রোগ নির্ণয়, ওষুধ, অনলাইনে স্বাস্থ্যবিষয়ক পরামর্শ, স্বাস্থ্য পরীক্ষাসহ চিকিৎসাসংক্রান্ত নানা সেবা দেয় প্রতষ্ঠানটি। করোনা ভাইরাস মহামারি শুরুর পর কোভিড-১৯ এর নমুনা পরীক্ষাও করে আসছিল প্রতিষ্ঠানটি।
স্বাস্থ্য অধিদপ্তরের চিঠিতে অভিযোগ করা হয়েছে, করোনা ভাইরাসের নমুনা কালেকশন বুথে পৃথক ডনিং এবং ডফিং রুম থাকার নিয়ম থাকলেও প্রাভা হেলথে একই কক্ষে দুটি কাজই চলছিল। আরটিপিসিআর পরীক্ষার রিপোর্টে বিএমডিসির নিবন্ধিত একজন চিকিৎসকের স্বাক্ষর প্রয়োজন, কিন্তু প্রাভা হেলথের দেয়া কোনো প্রতিবেদনে তা ছিল না। প্রত্যেক বিদেশগামী যাত্রীর করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার জন্য সরকারি নির্ধারিত ফি সর্বোচ্চ ২৫০০ টাকা নেয়ার কথা থাকলেও প্রাভা হেলথ নিবন্ধন ফির নামে অতিরিক্ত ১৫০ টাকা আদায় করছিল।
স্বাস্থ্য অধিদপ্তরের চিঠিতে বলা হচ্ছে, প্রাভা হেলথ তাদের ওয়েবসাইটে বিশ্বস্বাস্থ্য সংস্থাকে তাদের ‘পার্টনার’ বলে দাবি করছে। স্বাস্থ্য অধিদপ্তর বিষয়টির ব্যাখ্যা চাইলে কোনো ব্যাখ্যা দেয়া হয়নি। বরং ওই শব্দটি পরিবর্তন করে ‘আওয়ার করপোরেট ক্লায়েন্টস’ জুড়ে দিয়েছে।
এসব বিষয়ে প্রাভা হেলথের প্রধান নির্বাহী কর্মকর্তা সিলভানা কিউ সিনহার কোনো বক্তব্য পাওয়া যায়নি। প্রাভার হটলাইনে যোগাযোগ করলে জানানো হয় প্রধান নির্বাহী কর্মকর্তার মোবাইল নম্বর দেয়া বারণ। প্রতিষ্ঠানটির বিজনেস ডেভেলপমেন্ট এন্ড মার্কেটিং বিভাগের জুনিয়র অফিসার আবু হানিফ টনিও প্রধান নির্বাহী কর্র্মকর্তার মোবাইল ফোন নম্বর দিতে অপারগতার কথা জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়