জগন্নাথ বিশ্ববিদ্যালয় : প্রক্টর ড. মোস্তফা কামালের মেয়াদ বাড়ল

আগের সংবাদ

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী : কেউ গৃহহীন থাকবে না

পরের সংবাদ

আ ক ম মোজাম্মেল হক : বাস্তবতার নিরিখে সিদ্ধান্ত নেয়া হবে

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বৈশ্বিক মহামারি করোনা নিয়ন্ত্রণে চলমান লকডাউন বাড়ানোর বিষয়ে স্পষ্ট করে কিছুই জানাতে পারেননি মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেছেন, দেশে করোনার বর্তমান যে পরিস্থিতি তাতে লকডাউন আরেকদফা বাড়ার ক্ষীণ সম্ভাবনা দেখা যায়। সব মিলিয়ে বাস্তবতার নিরিখেই সিদ্ধান্ত নেয়া হবে। গতকাল সোমবার ভোরের কাগজকে তিনি এসব কথা বলেন।
প্রসঙ্গত, কোভিড-১৯ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত বিষয়ে আন্তঃ মন্ত্রণালয় সভা ডেকেছে সরকার। আজ মঙ্গলবার বেলা ১১টায় মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে অনলাইনে এ সভা অনুষ্ঠিত হবে।
মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী বলেন, লকডাউন বাড়ছে কিনা- সভার আগেরদিন সভাপতি হিসেবে আমি এর জবাব দিতে পারি না। কারণ সভায় ১২ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী, ১৬ জন সচিব, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ মহাপরিদর্শক, বিভিন্ন গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, আইইডিসিআর পরিচালকসহ সংশ্লিষ্টরা অংশ নেবেন। তাদের প্রত্যেকেরই মতামত আছে। সংখ্যাগরিষ্ঠের ভিত্তিতেই সিদ্ধান্ত হবে।
শিল্প-কারখানা খুলে দেয়ার পর হোটেল মালিক, দোকান মালিকসহ বেশ কয়েকটি সংগঠন বলেছে তাদের কর্মক্ষেত্রও খুলে দিতে হবে। শিল্পকারখানা খুলে দিলে তাদেরটা খুলে দেয়া হবে না কেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমিও সেসব কথা শুনেছি। লকডাউনে কি খোলা থাকবে, আর কি বন্ধ থাকবে- এই নিয়ে সরকার দ্বৈতনীতি নিয়েছে বলে দোকান ও হোটেল ব্যবসায়ীদের অভিযোগ। এ বিষয়ে আমি এখন কিছুই বলছি না। সব বিষয় নিয়ে মঙ্গলবারের (আজ) সভায় আলোচনা হবে। তারপর সিদ্ধান্ত জানানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়