শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

মনোহরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স : ৩০টি অক্সিজেন সিলিন্ডার দিলেন মন্ত্রী তাজুল

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. হুমায়ুন কবির মানিক, মনোহরগঞ্জ (কুমিল্লা) থেকে : করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবাকে আরো গতিশীল করতে নিজস্ব অর্থায়নে মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। এর পাশাপাশি মন্ত্রীর সার্বিক সহযোগিতায় হাসপাতালের ৩০টি বেডে সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস চালুকরণের কাজ শুরু করা হয়েছে।
গত শনিবার মন্ত্রীর পক্ষ থেকে উপজেলা উন্নয়ন সমন্বয়ক মো. কামাল হোসেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩০টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেন।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী ও আবাসিক মেডিকেল অফিসার ডা. হাসান ইবনে আমিন উপস্থিত ছিলেন।
উপজেলা উন্নয়ন সমন্বয়ক মো. কামাল হোসেন বলেন, আমাদের প্রাণপ্রিয় নেতা রাষ্ট্রের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত থেকেও সব সময় নিজ নির্বাচনী এলাকা লাকসাম-মনোহরগঞ্জ উপজেলার মানুষের খোঁজখবর রাখেন। ইতোপূর্বে দলের গুরুত্বপূর্ণ পদে থেকে যারা করোনায় আক্রান্ত হয়েছিলেন, তিনি সবার চিকিৎসার দায়িত্ব নিয়েছিলেন। বর্তমানে তিনি সমগ্র মনোহরগঞ্জ উপজেলার সর্বসাধারণের জন্য ব্যক্তিগত অর্থায়নে মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেন এবং ৩০টি বেডে সেন্ট্রাল অক্সিজেন সেবা চালু করার জন্য সার্বিক সহযোগিতা করেন। এছাড়া তিনি দুই উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যে কোনো নেতাকর্মী করোনায় আক্রান্ত হলে সার্বিক সহযোগিতা প্রদানের লক্ষ্যে স্ব-স্ব সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদককে তালিকা তৈরি করে ওনাকে জানানোর নির্দেশ দিয়েছেন।
মনোহরগঞ্জের প্রত্যন্ত অঞ্চলের জনসাধারণের চিকিৎসাসেবায় স্থানীয় সরকারমন্ত্রীর সার্বিক সহযোগিতাকে সাধুবাদ জানিয়েছেন উপজেলার সব শ্রেণি-পেশার মানুষ।
উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় ২৭ জন নতুন আক্রান্তসহ মনোহরগঞ্জ উপজেলায় সর্বমোট ৬৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
তার মধ্যে সুস্থ হয়েছেন ৩৭৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ২১ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৬৬ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়