শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর উপহারের ঘর চান ছলিমা বেগম

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আব্দুল কুদ্দুস, কুলাউড়া (মৌলভীবাজার) থেকে : কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়নের ছলিমা বেগম (৪৫) ভূমিহীন পরিবারকে দেয়া প্রধানমন্ত্রীর উপহার ‘স্বপ্নের ঘর’ পাওয়ার স্বপ্ন দেখছেন। টিলাগাঁও ইউনিয়নের মীরপুর গ্রামের বাসিন্দা ছলিমা বেগম নিজেকে ভূমিহীন হিসেবে দাবি করছেন। ছলিমা বেগম স্বপ্নের ঘর পাওয়ার আশা নিয়ে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি আবেদনও করেছেন।
খোঁজ নিয়ে জানা যায়, ছলিমা বেগমের স্বামীর বাড়ি উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের মুকুন্দপুর গ্রামে। ছলিমা বেগম বিয়ের পর থেকেই বাবার বাড়ি টিলাগাঁও ইউনিয়নের মীরপুর গ্রামে বসবাস করছেন।
বর্তমানে ২ ছেলে ও ২ মেয়ের নিয়ে দিনাতিপাত করছেন।
ছলিমা বেগম জানান, বাড়িতে মাত্র ২ শতক জায়গা রয়েছে তার। আর কোনো জমি-জমা নেই। আশপাশের বাড়িতে কাজ-কর্ম করে ৫ সদস্যের পরিবার চালাচ্ছেন কোনো রকম। বড় মেয়ে টিলাগাঁও উচ্চ বিদ্যলয়ে দশম শ্রেণিতে পড়–য়া ছিল। কিন্তু অর্থাভাবে লেখাপড়াও বন্ধ হয়ে গেছে তার।
ছলিমা বেগম জানান, স্বামী বাতির মিয়া রাউৎগাঁও ইউনিয়নের মুকুন্দপুর গ্রামে আরেকটি সংসার নিয়ে আছেন। মাঝে মধ্যে দেখাশোনা করলেও মাসের পর মাস মানুষের বাড়িতে কাজ করে সংসার চালাতে হয় তার।
বাঁশের বেড়ার তৈরি ঘরে নেই বিদ্যুৎ। খুপি বাতি জ¦ালিয়ে রাত কাটাতে হয়। বাড়ির সামান্য জায়গার মাঝে অন্য কিছু করতেও পারছেন না তিনি। মানুষের কাছ থেকে সাহায্য নিয়ে তিনি তার ঘরের সংস্কার কাজ করান।
তিনি জানান, তার সামান্য সামর্থ্যও নেই যে, তিনিসহ পরিবারের ৫ সদস্যের ভরণ-পোষণ চালিয়ে প্রতিবছর ঘরের সংস্কার কাজ করার। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে প্রধানমন্ত্রীর দেয়া স্বপ্নের ঘর পাওয়ার জোর দাবি জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়