হেফাজতের সহিংসতা : এজাহারনামীয় এক আসামি গ্রেপ্তার

আগের সংবাদ

বোল্টের সিংহাসনে বসলেন জ্যাকবস

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সুরক্ষাসামগ্রী বিতরণ

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : পাংশা উপজেলায় ত্রাণ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। জেলা পরিষদ ও রেড ক্রিসেন্টের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন স্থানে ত্রাণ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার নিজে গত শুক্রবার পাংশা সরদার বাসস্ট্যান্ড, মৈশালা বাসস্ট্যান্ড, বিত্তিডাঙ্গা মোড়, পাট্টা বাজার, পাট্টা বাহের মোড় নতুন বাজার, মাজাইল মোড়, বয়রাট বাজার ও পাংশা বাজারের মালেক মিঞা মার্কেটসহ পথচারীদের মাঝে ত্রাণ, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেন। এ সময় পাংশার ফজলুল হক খান তার সঙ্গে ছিলেন।

আলোচনা সভা

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের সাবেক ডিন ও সাবেক সভাপতি প্রয়াত অধ্যাপক আকরাম হোসেন মজুমদারের ‘জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ইন্টেগরেটেড স্কলারস ফোরাম ‘ইকুইটি’র আয়োজনে গত শুক্রবার ভার্চুয়ালি এর আয়োজন করা হয়। ইবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক আবুল কালাম পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এম রফিকুল ইসলাম। সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আসাদ উদ্দীনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ইকুইটির সাধারণ সম্পাদক এডভোকেট খালিদ ইয়াহইয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইন অনুষদের ডিন অধ্যাপক হালিমা খাতুন, ইবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

খাদ্যসামগ্রী বিতরণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে রঙিন ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। গত শুক্রবার সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এগুলো করা হয়। এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা ও সভাপতি হানিফ বিন রফিক, সাধারণ সম্পাদক এস এম ইসফার, সহ-সভাপতি নাদিয়া সরকার নদী, সংগঠনের সদস্য তাবিয়া তারান্নুম, তাওফিক এলাহি হিরক, সোহানি ইসলাম সপাপ্তি, সারমিলা, আলী আরিফ প্রমুখ। এ সময় লকডাউনে বেকার হয়ে পড়া শতাধিক অসহায় ও দরিদ্রের মাঝে জনপ্রতি ৫ কেজি চাল, ৩ কেজি ডাল, ৪ কেজি আলু ও একটি করে সাবানের প্যাকেজ দেয়া হয়।

বৃক্ষরোপণ কর্মসূচি

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : যুবলীগের কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে মঠবাড়িয়া উপজেলা যুবলীগ বৃক্ষরোপণ শুরু করেছে। গতকাল শনিবার কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য তাজউদ্দিন আহম্মেদ মঠবাড়িযা সরকারি কলেজ ক্যাম্পাসে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা যুবলীগ সভাপতি আবু হানিফ খান, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সোহেল, পৌর যুবলীগ সভাপতি তৌহিদ মাসুম, উপজেলা শ্রমিক লীগ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা যুবলীগ সহসভাপতি কালাম মোল্লা, সগীর হোসেন, রামীম আহম্মেদ. শাহীন মিয়া নবী, যুবলীগ নেতা জাকারিয়া মুন্না প্রমুখ।

চিকিৎসা সরাঞ্জাম

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি : আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য এবং রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নাল কমিটির প্রেসিডেন্ট আব্দুল কৈয়ূম চৌধুরীর ব্যক্তিগত পক্ষ থেকে চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার দুটি কমিউনিটি ক্লিনিকে ‘নেবুলাইজার’ ও ‘পালস অক্সিমিটার’ দেয়া হয়েছে। গতকাল শনিবার রায়জোয়ারা কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি সুকান্ত রুদ্র এবং চাগাচর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি শামসুল ইসলামের হাতে এগুলো হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য নাহিয়ান হোজাইফ রনি, ইলিয়াছ বিন সাঈদ, দোহাজারী পৌরসভা ছাত্রলীগ নেতা আবু রায়হান ফাহিম, বাবর আলী প্রমুখ।

মতবিনিময় সভা
কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) বিট পুলিশিং কার্যক্রম আরো গতিশীল করার নির্দেশ দেয়া হয়েছে। গতকাল শনিবার বিট অফিসারদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ নির্দেশনা দেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক। সভায় আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মজিদ আলী, উপপুলিশ কমিশনার (সদর) রশীদুল হাসান, উপপুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেনসহ বিট অফিসাররা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আইজিপি ড. বেনজীর আহমেদের নির্দেশনা মোতাবেক পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে দেশের প্রতিটি জেলার ইউনিয়ন ও ওয়ার্ডে বিট পুলিশিং কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়