হেফাজতের সহিংসতা : এজাহারনামীয় এক আসামি গ্রেপ্তার

আগের সংবাদ

বোল্টের সিংহাসনে বসলেন জ্যাকবস

পরের সংবাদ

শোকের মাস আগষ্ট : কালো ব্যাজ পরিধানের নির্দেশ প্রধান বিচারপতির

প্রকাশিত: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় শোক দিবস উপলক্ষে আজ ১ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত মাসব্যাপী কালো ব্যাজ পরিধান করতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। গতকাল শনিবার এ বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে সারাদেশে জাতীয় শোক দিবস পালিত হবে। কর্মসূচির অংশ হিসেবে ১ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা কালো ব্যাজ পরিধান করবেন। এর আগে ২৯ জুলাই দেশের সব অধস্তন আদালত, ট্রাইব্যুনালগুলোর বিচারক ও সহায়ক কর্মকর্তা-কর্মচারীদের মাসব্যাপী কালো ব্যাজ পরিধানের নির্দেশনা দিয়ে পৃথক একটি বিজ্ঞপ্তি জারি করা হয়।
উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। তাই প্রতিবছর ১৫ আগস্ট জাতীয় ও রাষ্ট্রীয়ভাবে শোক পালন করা হয়। এ দিবসে বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়