হেফাজতের সহিংসতা : এজাহারনামীয় এক আসামি গ্রেপ্তার

আগের সংবাদ

বোল্টের সিংহাসনে বসলেন জ্যাকবস

পরের সংবাদ

নজরুল ইসলাম খান : আন্দোলন সংগ্রামে পরিক্ষিত ২০ দলীয় জোট

প্রকাশিত: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ২০ দলীয় জোটের সমন্বয়কারী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, গণতন্ত্র ভোটাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় সবাইকে ধৈর্য সহকারে ঐক্যবদ্ধ থেকে গণতান্ত্রিক পন্থায় সরকারের পতনের আন্দোলন জোরদার করতে হবে।
গতকাল শনিবার দুপুরে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে করোনা, লকডাউন ও জনদুর্ভোগ শীর্ষক ভার্চুয়াল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে ও মহাসচিব লায়ন ফারুক রহমানের সঞ্চালনায় আলোনায় অংশ নেন ২০ দলীয় জোটের শরিক জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, জাতীয় পার্টি (জাফর) মোস্তফা জামাল হায়দার, খেলাফত মজলিসের মাওলানা মো. ইসহাক, কল্যাণ পার্টির মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীরপ্রতীক, এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ, ইসলামী ঐক্যজোটের মাওলানা আবদুর রকীব প্রমুখ।
জোট শরিকদের উদ্দেশ করে নজরুল ইসলাম খান বলেন, যারা ইতোপূর্বে জোট ছেড়েছেন তারা কেউ ভালো নেই। তবে ২০ দলীয় জোট পরিক্ষিত ও বিশ্বস্ত তাদের ঐক্য সরকার প্রলোভন দেখিয়ে ভাঙতে পারেনি। তবে জনবিচ্ছিন্ন আওয়ামী দুঃশাসন থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ আন্দোলন-সংগ্রাম জোরদার করতে হবে।
বিএনপির এই নেতা বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা একসঙ্গে কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করতে পারব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়