হেফাজতের সহিংসতা : এজাহারনামীয় এক আসামি গ্রেপ্তার

আগের সংবাদ

বোল্টের সিংহাসনে বসলেন জ্যাকবস

পরের সংবাদ

টানা বৃষ্টিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গর্তের সৃষ্টি

প্রকাশিত: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : চার দিনের টানা বৃষ্টিতে দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ ঢাকা-চট্টগ্রাম ৪ লেন মহাসড়কের মিরসরাইয়ের বিভিন্ন অংশে ছোট ছোট গর্তের সৃষ্টি হয়েছে। এতে করে যানবাহন চলাচলে দেখা দিয়েছে ধীরগতি। দ্রুত সময়ের মধ্যে মহাসড়কে সৃষ্টি হওয়া গর্তগুলো সংস্কার না করা হলে তা আরো বড় হয়ে যেতে পারে।
জানা গেছে, গত চার দিন ধরে মুষলধারে বৃষ্টিতে ঢাকা-চট্টগ্রাম ৪ লেন মহাসড়কের মিরসরাইয়ের বিভিন্ন অংশে ছোট ছোট গর্তের সৃষ্টি হয়েছে। গর্তগুলো পর্যায়ক্রমে বড় হয়ে যাচ্ছে। উপজেলার বড় দারোগারহাট থেকে ধুমঘাট ব্রিজ পর্যন্ত মহাসড়কের ২৮ কিলোমিটারের বিভিন্ন পয়েন্টে গর্তের সৃষ্টি হয়েছে। সরজমিন মহাসড়ক ঘুরে দেখা যায়, সড়কের মস্তাননগর বিশ্বরোড অংশ, বারইয়ারহাট, চিনকী আস্তানা, বিএসআরম গেট, মিঠাছড়া, বড়তাকিয়া, নয়দুয়ার, নিজামপুর ও বড় দারোগার হাট অংশে নির্দিষ্ট দূরত্বে গর্ত দেখা যায়। গর্তের কারণে মহাসড়কে দূরপাল্লার গাড়িগুলো চলছে ধীরগতিতে। মহাসড়কে সৃষ্ট গর্তগুলো দ্রুত সময়ের মধ্যে সংস্কার না করা হলে তা আকারে বড় হয়ে যেতে পারে। অভারলোড গাড়ি চলাচলের কারণে মহাসড়কের বিভিন্ন অংশ উঁচু-নিচু হয়ে যায়। এতে করে মহাসড়কের মাঝখানে পানি জমে যায়। জমে থাকা পানি থেকে মূলত খানাখন্দের সৃষ্টি হয়।
সিএনজি-অটোরিকশাচালক আবু তৈয়ব বলেন, লকডাউনের সময় সড়কে যাত্রী নিয়ে চলাচল করছিলাম। কিন্তু গত কয়েক দিনের টানা বৃষ্টি মিরসরাইয়ের পুরো অংশে গর্তের সৃষ্টি হওয়ায় চলাচল করতে কষ্ট হচ্ছে। মিনিট্রাক চালক মো. ইসমাইল বলেন, কয়েক দিন বৃষ্টি হলেই মহাসড়কে খানাখন্দের সৃষ্টি হয়। আমি প্রতি রাতে মুহুরী প্রজেক্ট থেকে মাছ নিয়ে চট্টগ্রাম শহরের বিভিন্ন আড়তে নিয়ে যাই। কিন্তু গত কয়েক দিন গর্তের কারণে রাতের বেলা গাড়ি চালাতে অনেক কষ্ট হয়।
জোরারগঞ্জ হাইওয়ে থানার ওসি মো. ফিরোজ হোসেন বলেন, গত কয়েক দিনের টানা বৃষ্টিতে মহাসড়কের বিভিন্ন জায়গায় খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে করে মহাসড়কে গাড়ি চলছে ধীরগতিতে। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে খানাখন্দের বিষয়ে সড়ক ও জনপথ বিভাগকে তিনি অবহিত করেছেন বলে জানান। এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী (এসডি) রোকন উদ্দিন খালেদ চৌধুরী বলেন, টানা বৃষ্টির ফলে মহাসড়কের কিছু কিছু অংশে এমন খানাখন্দের সৃষ্টি হয়েছে। বৃষ্টি কমে গেলে তা সংস্কার করে দেয়া হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়