বুড়িগঙ্গা থেকে শিশুর লাশ উদ্ধার হলেও নিখোঁজ কিশোর

আগের সংবাদ

পিছিয়ে কেন চামড়াশিল্প!

পরের সংবাদ

কোস্ট গার্ডের অভিযান : ৭৩টি কচ্ছপসহ একজন আটক

প্রকাশিত: জুলাই ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোংলা থানার আপাবাড়ির দিগরাজ এলাকা থেকে ৭৩টি বিলুপ্তপ্রায় মিঠা পানির সুন্ধি প্রজাতির কচ্ছপসহ এক ব্যবসায়ীকে আটক করেছে কোস্ট গার্ড। সোমবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড পশ্চিম জোনের বিসিজি বেস মোংলার একটি টহল দল অভিযান পরিচালনা করে তাদের আটক করে। আটককৃত ব্যক্তি বাগেরহাটের মোংলা উপজেলার দিগরাজ গ্রামের মঙ্গল চন্দ্র রায়ের ছেলে মনোজ রায় (৩০)।
বিএন মিডিয়া কর্মকর্তা আমিরুল হক লে. কমান্ডার বলেন, জব্দকৃত কচ্ছপ এবং ব্যবসায়ীকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, খুলনার কাছে হস্তান্তর করা হয়েছে। পরে মোবাইল কোর্টের মাধ্যমে তাকে জরিমানা করা হয়। জব্দকৃত বিরল প্রজাতির কচ্ছপগুলো বাগেরহাটের হযরত খানজাহান আলীর (র.) দীঘিতে অবমুক্ত করা হবে। তিনি আরো বলেন, আটককৃত কচ্ছপ ব্যবসায়ীদের মতো কিছু অসাধু ব্যক্তি তাদের নিজ স্বার্থ হাসিলের জন্য বিভিন্নভাবে এসব অবৈধ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ কারণে সুন্দরবনসহ জীববৈচিত্র্যের বিভিন্ন প্রাণিজ সম্পদ বিলুপ্তির মুখোমুখি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়