‘পিক’ টাইমে কঠোর লকডাউনে উদ্বেগে পোশাক খাত

আগের সংবাদ

পদক লড়াইয়ে তিন দেশের দাপট

পরের সংবাদ

পাকুন্দিয়ায় বিক্ষোভ : স্বীকৃত যুদ্ধাপরাধীকে আ.লীগের আহ্বায়ক ঘোষণার প্রতিবাদ

প্রকাশিত: জুলাই ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি : পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক হিসেবে যুদ্ধাপরাধীর মামলায় অভিযুক্ত সাবেক এমপি এডভোকেট সোহরাব উদ্দিনকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে মুক্তিযোদ্ধারা বিক্ষোভ সমাবেশ করেছেন। গতকাল সোমবার দুপুরে পাকুন্দিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে তাদের কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশ শুরু হয়। কর্মসূচিতে উপজেলা আওয়ামী লীগের নবঘোষিত কমিটির আহ্বায়ক এডভোকেট মো. সোহরাব উদ্দিনকে একজন যুদ্ধাপরাধী মামলার আসামি উল্লেখ করে ওই কমিটি বাতিলের দাবি জানানো হয়।
পাকুন্দিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে আধা ঘণ্টাব্যাপী কর্মসূচি চলাকালে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা প্রজন্ম ছাড়াও পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপনসহ আওয়ামী লীগের নেতা এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা বক্তব্য রাখেন। এর আগে পাকুন্দিয়ায় একই দাবিতে গত ২৩ ও ২৪ জুলাই বিক্ষোভ-মিছিল ও প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন এবং সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। চলমান লকডাউনের কঠোর বিধিনিষেধের মধ্যেই কর্মসূচিতে কয়েকশ নেতাকর্মী অংশ নিলেও তাদের স্বাস্থ্যবিধি লঙ্ঘন করতে দেখা গেছে। মাস্ক পরিধান ও সামাজিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি পালন নিয়ে নেতাকর্মীদের তোয়াক্কা করতে দেখা যায়নি। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বরত সহকারী কমিশনার (ভূমি) এ কে এম লুৎফুর রহমান পুলিশ নিয়ে সমাবেশস্থলে যান এবং সমাবেশ বন্ধ করতে বলেন। দুপুর সাড়ে ১২টার দিকে সমাবেশ শেষ হয়।

উল্লেখ্য, ঈদের পরদিন বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. সোহরাব উদ্দিনকে আহ্বায়ক করে এক সদস্যের পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এরপর থেকে স্থানীয় সংসদ সদস্য নূর মোহাম্মদের সমর্থকরা সোহরাব উদ্দিনকে পাকুন্দিয়ায় অবাঞ্ছিত ঘোষণাসহ নানা কর্মসূচি পালন করে আসছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়