শুভ জন্মদিন : প্রেমিক কবি ফারুক মাহমুদ

আগের সংবাদ

দক্ষিণাঞ্চলে পেয়ারা বাজার মন্দা

পরের সংবাদ

হোসেনপুরে ঈদগা মাঠ দখল করে বাড়ি নির্মাণ

প্রকাশিত: জুলাই ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি : কিশোরগঞ্জের হোসেনপুরে ঈদগা মাঠ দখল করে বাড়ি নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, স্থানীয় প্রভাবশালী মৃত আমির উদ্দিনের চার ছেলে জোরপূর্বক ঈদগা মাঠ দখল করে সম্প্রতি সেখানে বাড়ি নির্মাণ করায় এলাকাবাসী চরম ক্ষোভ প্রকাশ করেছেন। ঈদগা মাঠ পৈতৃক সম্প্রতি বলে দাবি করে আদালতে মামলা দায়ের করলে আদালত তা খারিজ করে দেয়া হলে মাঠ ফিরে পেতে মাঠ কমিটির সভাপতি এরশাদুল হক উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করেছেন।
বুধবার সরেজমিন কথা হয় স্থানীয় সিরাজুল হক, মো. রুকন মিয়া, হৃদয় মিয়াসহ অন্তত আরো ২০-২৫ জনের সঙ্গে তারা জানান, আমরা সবাই মিলে এ মাঠে নামাজ আদায় করতাম। কিন্তু এ বছর হঠাৎ দেখলাম মাঠের জায়গায় ঘর তৈরি করে ফেলা হয়েছে, যা দেখে আমরা সবাই অবাক।
স্থানীয় জিনারী ইউনিয়ন পরিষদ সদস্য মুনসুর আহম্মেদ জানান, টান জিনারী মৌজা ১নং ওয়ার্ডের ৪৩৯নং দাগের নদীর পাড়ে ১০ শতক জায়গায় দেড়শ বছর আগে ঈদগা মাঠের নামে সিএস ও আরোয়ার রয়েছে। যেখানে প্রতি বছর আড়াইশ থেকে ৩০০ মুসল্লি ঈদের নামাজ আদায় করে আসছিলেন। সেই মোতাবেক মাঠের একপাশে বাউন্ডারি দেয়াল ও পশ্চিম দিকে নামাজ আদায়ের জন্য মিনার রয়েছে। যেখানে এক মাস আগে মৃত আমির উদ্দিনের চার ছেলে বাদল মিয়া, মানিক মিয়া, বাবুল মিয়া ও আবুল মিয়া জোরপূর্বক মাঠের দুই পাশে দুটি টিনশেড ঘর নির্মাণ করে বসবাস করে করছেন। এ নিয়ে স্থানীয়দের মাঝে উত্তেজনা বিরাজ করছে। যেজন্য প্রশাসনের হস্তক্ষেপ প্রয়োজন।
এ সময় মাঠের জায়গায় ঘর নির্মাণের বিষয়ে জানতে চাইলে বাদল মিয়া জানান, এ জমি তার বাবার খরিদ করা যা তাদের নামীয় রেকর্ড রয়েছে। তার দাবি, এলাকার কয়েকজন লোক জোর করে আমার বাবার কেনা জায়গা ঈদগা মাঠ বলে দাবি করেন।
হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া পারভেজ জানান, সিএস ও আরোয়ার খতিয়ানমূলে এটা ঈদগা মাঠের নামেই রয়েছে। সে হিসেবে এটা রাষ্ট্রীয় সম্পতি। কিন্তু ভুল করে এটা মাঠ পর্চা খতিয়ানে ব্যক্তির নামে রেকর্ডভুক্ত হয়ে গেছে। যার জন্য আমরা আদালতে মামলা দায়ের করেছি। রায়ের কপি হাতে পেলেই তা উদ্ধার করে ঈদগা মাঠের নামেই তা ফিরিয়ে দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়