আপিল বিভাগের আদেশ : ল্যাবএইডের ডাক্তার হত্যায় আমিনুলের মৃত্যুদণ্ড বহাল

আগের সংবাদ

ঝুঁকি নিয়েই উঠল লকডাউন

পরের সংবাদ

ব্র্যাক ব্যাংকের সহায়তায় কৃত্রিম পা পেলেন ক্রিকেটার মোরশেদ

প্রকাশিত: জুলাই ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জাতীয় হুইলচেয়ার ক্রিকেট দলের অন্যতম সদস্য মোরশেদকে সম্প্রতি কৃত্রিম পা সংযোজন করে দিয়েছে ব্র্যাক লিম্ব এন্ড ব্রেস সেন্টার। এতে সহায়তা করেছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান ব্র্যাক ব্যাংক।
গত ১৩ জুন কৃত্রিম পা সংযোজন করা হয় মোরশেদের শরীরে। ১৯৯৬ সালে জন্ম নেয়া এই তরুণ এখন পুরোদমে অনুশীলন করছেন। প্রেস বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে ব্র্যাক ব্যাংক।
চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার আলতাফ হোসেনের ছেলে মোরশেদ আলম। ঘর থেকে কোনোরকম খেলার মাঠে গেলেও নানা অসুবিধায় পড়তেন মোরশেদ। আর্থিক টানাপড়েনে সঠিক চিকিৎসা করাতে পারেনি পরিবার।
এ সময় মোরশেদের ব্যাপারে জানতে পেরে তার স্বপ্নজয়ের অদম্য ইচ্ছাকে স্বাগত জানিয়ে এগিয়ে আসে ব্র্যাক ব্যাংক। ব্র্যাক লিম্ব এন্ড ব্রেস সেন্টারের তত্ত্বাবধানে বিনামূল্যে কৃত্রিম পা সংযোজন করা হয় তার শরীরে।
কেমন আছেন, জানতে চাইলে মোরশেদকে জানান, আগের চেয়ে অনেক ভালো আছি, হাঁটতে পারি, খেলতেও পারি। এখন কোনো সমস্যা হয় না। কৃত্রিম পা পেয়ে এখন স্বপ্ন দেখছি।
এ ব্যাপারে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে ব্র্যাক ব্যাংকের মূল লক্ষ্য সমাজের কেউ যেন পিছিয়ে না থাকে।
আর তাই বিভিন্নভাবে সমাজের বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদারিত্বের মধ্য দিয়ে মানুষের জন্য কাজ করছি আমরা। মোরশেদের স্বপ্নজয়ের যাত্রায় অংশ হতে পেরে ব্র্যাক ব্যাংক গর্বিত। ব্র্যাক লিম্ব এন্ড ব্রেস সেন্টারের ‘পুওর ফান্ড’-এ প্রতি বছর আর্থিক সহায়তা প্রদান করে ব্র্যাক ব্যাংক। আর তা দিয়ে অসহায় মানুষের কৃত্রিম অঙ্গ সংযোজনের ব্যয়ভার বহন করা হয়।
উল্লেখ্য, গত ১৭ মার্চ একটি দৈনিক পত্রিকায় কৃত্রিম পায়ের অভাবে স্কুলে যেতে না পারা ঈশিতার ব্যাপারে প্রতিবেদন ছাপা হলে এগিয়ে আসে ব্র্যাক ব্যাংক। ব্র্যাক লিম্ব এন্ড ব্রেস সেন্টারের সহযোগিতায় ৫ এপ্রিল ঈশিতাকে বিনামূল্যে একটি কৃত্রিম পা সংযোজন করে দেয়া হয়। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়