অশ্লীল ভিডিও তুলে ব্ল্যাকমেইল : সবুজবাগে ষষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা

আগের সংবাদ

কারিগরি কারণে পদ্মা সেতুর রেললাইন প্রকল্পে ধীরগতি

পরের সংবাদ

বিজিএমইএর চিঠি : পোশাক খাতের সব শ্রমিকের টিকার আবেদন

প্রকাশিত: জুলাই ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পোশাক খাতের সব শ্রমিকের জন্য জরুরিভিত্তিতে করোনার টিকার আবেদন করেছে পোশাক মালিকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন (বিজিএমইএ)। সংগঠনের মহাসচিব মো. ফয়জুর রহমান স্বাক্ষরিত চিঠির মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের কাছে পোশাক শিল্পের সব শ্রমিক (কর্মকর্তা-কর্মচারী) ও কর্মরত বিদেশিদের জন্য টিকা চেয়ে এ অনুরোধ জানানো হয়েছে।
এ ব্যাপারে গতকাল বিজিএমইএর পরিচালক মহিউদ্দিন রুবেল ভোরের কাগজকে বলেন, পোশাক খাতের শ্রমিক ও বিদেশিদের জন্য সরকারের কাছে করোনার টিকা চেয়েছি। প্রথমে মৌখিকভাবে চেয়েছি, এরপর গত ৫ জুলাই চিঠির মাধ্যমে আবেদন জানিয়েছি।
চিঠিতে বলা হয়েছে, করোনা মহামারির প্রাদুর্ভাবের ফলে দেশের সবচেয়ে বেশি বৈদেশিক মুদ্রা অর্জনকারী তৈরি পোশাক খাত এখন কঠিন সময় অতিক্রম করছে। বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি লাখ লাখ শ্রমিক। করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে তারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন। শ্রমিকদের পাশাপাশি দেশের বিভিন্ন কারখানায় বিদেশিরা কাজ করছেন। তাদের মধ্যে অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। দেশের অর্থনীতির স্বার্থে এ খাতের কর্মরত শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা করা প্রয়োজন।
চিঠিতে আরো বলা হয়, গত ১৬ জুন বিজিএমইএ বোর্ডের নবনির্বাচিত সভাপতি ফারুক হাসান ও পর্ষদ সদস্যরা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সে সময় করোনা টিকা সরবরাহের বিষয়ে মন্ত্রী আশ্বাস দেন। সরকার বিদেশ থেকে বেশ কিছু টিকা এনেছে। বিভিন্ন দেশ থেকে আরো টিকা আনার প্রক্রিয়া চলছে। চিঠিতে পোশাক খাতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীকে টিকার আওতায় আনার জন্য তালিকাও দেয়া হয়েছে।
উল্লেখ্য, দেশের পোশাক কারখানায় বর্তমানে ৪২ লাখ শ্রমিকের পাশাপাশি বায়িং হাউস ও কারখানার বিদেশি প্রায় সাড়ে আটশ কর্মকর্তা রয়েছেন। এর আগে সরকারের পক্ষ থেকে আশ্বাস দেয়া হয়েছিল, টিকা পাওয়া গেলে পোশাক খাতকে অগ্রাধিকার দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়