অশ্লীল ভিডিও তুলে ব্ল্যাকমেইল : সবুজবাগে ষষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা

আগের সংবাদ

কারিগরি কারণে পদ্মা সেতুর রেললাইন প্রকল্পে ধীরগতি

পরের সংবাদ

গোয়ালন্দে হাট কাঁপাবে ২৬ মণের কালো মানিক

প্রকাশিত: জুলাই ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি : ঈদুল আজহা সামনে রেখে গোয়ালন্দে কুরবানির জন্য ২৬ মণ ওজনের একটি ষাঁড় প্রস্তুত করেছেন এক খামারি। সাড়ে ৬ ফুট লম্বা ও সাড়ে ৮ ফুট ব্যাড়ে কালো রঙের গরুটির বয়স ৩ বছর ২ মাস। খামারি ফজলু মণ্ডল ভালোবেসে এর নাম রেখেছেন কালো মানিক।
উপজেলার উজানচর ইউনিয়নের মৃধাডাঙ্গা এলাকার তরুণ উদ্যোক্তা ফজলু মণ্ডল বলেন, ৩ বছর ২ মাস হলো আমার এই খামারে রেখে গরুটিকে লালন-পালন করছি। গায়ের রং কালো হওয়ায় আদর করে এর নাম রেখেছি কালো মানিক।
ষাঁড়টি খুবই শান্ত প্রকৃতির। জন্মের পর থেকেই উপজেলা প্রাণিসম্পদ অফিসের পরামর্শ মেনে কোনো ক্ষতিকর ওষুধ ছাড়াই শুধু দেশীয় খাবার খাইয়ে গরুটিকে লালন-পালন করা হচ্ছে। আকর্ষণীয় নাম আর আকারে বড় হওয়ায় আগ্রহ নিয়ে ষাঁড়টিকে দেখতে প্রতিদিনই উৎসুক মানুষজন খামারে ভিড় জমাচ্ছে।
ষাঁড়টি ২৬ মণ ওজন হওয়ায় দাম হাঁকানো হয়েছে ১৮ লাখ টাকা। তবে এখন যেহেতু করোনা সংক্রমণ রোধে কঠোর লকডাউন চলছে সেহেতু বাজারের অবস্থা বুঝে আলোচনা সাপেক্ষে দাম কমবেশি হতে পারে।
গোয়ালন্দ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নুরুল ইসলাম তালুকদার বলেন, ফজলু মণ্ডলের খামারে দেশীয় খাবার খাইয়ে ষাঁড়টিকে লালন-পালন করা হচ্ছে। আমরা কালো মানিক নামের ষাঁড়টিকে নিয়মিত দেখাশোনা করছি। আমাদের জানামতে, উপজেলায় এই ষাঁড়টিই এখন সবচেয়ে বড়। উল্লেখ্য, ২০১২ সালের শেষের দিকে তিনটি গাভী দিয়ে খামারটি শুরু করেন ফজলুু মণ্ডল। বর্তমানে খামারে ১৫টি ষাঁড় ও গাভী রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়