গলায় খাবার আটকে মৃত্যু প্রতিবন্ধীর

আগের সংবাদ

নতুন সিনেমায় অপি করিম

পরের সংবাদ

বায়ো-বাবল ভাঙায় লঙ্কার তিন ক্রিকেটারকে শাস্তি

প্রকাশিত: জুন ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চেস্টার লি স্ট্রিটে আজ থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা। যুক্তরাজ্যে বায়ো-বাবল ভাঙায় দল থেকে বহিষ্কৃত হলেন শ্রীলঙ্কার ক্রিকেটার কুশল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকবেলা। এ তিন ক্রিকেটারকে ডারহাম থেকে দেশে ফেরত পাঠানো হয়েছে। তিনজনের বিরুদ্ধে অভিযোগ, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালেই ভেঙেছেন জৈব সুরক্ষা বলয়, এরপর ঘুরে বেড়িয়েছেন ডারহামের রাস্তায় রাস্তায়। অথচ সেদিনই ইংল্যান্ডের কাছে ৮৯ রানের বিশাল ব্যবধানে হেরেছিল দল। এরপর রবিবার রাতে ঘটে এ ঘটনা।
প্রত্যক্ষদর্শী একজন বিষয়টি দেখে ভিডিও করেছেন, পরে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করতেই আলোচনার বিষয়ে পরিণত হয়। অন্য এক ভিডিওতে দেখা গেছে, ডিকবেলা আর মেন্ডিস মিলে চেষ্টা চালাচ্ছিলেন ধূমপানেরও। ভিডিওতে ছিলেন না বটে, কিন্তু সেখানে দানুশকা গুনাথিলাকাও ছিলেন বলে জানা গেছে। সেখানে মাস্ক পরেননি তারা, মানেননি সামাজিক দূরত্বও। তাদের এমন অবিমৃষ্যকারিতায় লঙ্কান ক্রিকেট বোর্ডও পড়েছে সমর্থকদের তোপের মুখে।
টুইটারের এক ভিডিওতে দলের বায়ো-বাবল ভেঙে প্রকাশ্যে ঘুরতে দেখা গেছে মেন্ডিস ও ডিকবেলাকে। তবে ওই ভিডিওতে গুনাথিলাকাকে দেখা যায়নি।
কিন্তু তিনি তাদের সঙ্গে ছিলেন বলে জানা গেছে। এই ভিডিও প্রকাশের পরই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। এই তিনজনকে জাতীয় দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন ক্রিকেট এসএলসির কর্তা মোহান ডি সিলভা। তিনি বলেন, শ্রীলঙ্কা ক্রিকেট কার্যনির্বাহী কমিটি জৈব সুরক্ষা বলয় ভাঙার জন্য কুশল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা এবং নিরোশান ডিকবেলাকে সাময়িক বরখাস্ত করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়