গলায় খাবার আটকে মৃত্যু প্রতিবন্ধীর

আগের সংবাদ

নতুন সিনেমায় অপি করিম

পরের সংবাদ

কথা পাকা করলেন মেসি

প্রকাশিত: জুন ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : অধিনায়ক মেসি বার্সার সঙ্গে নতুন করে চুক্তি করবেন কিনা এ নিয়ে ছিল নানা অনিশ্চয়তা। তার সঙ্গে পুরনো চুক্তির মেয়াদও শেষ হয়ে যাচ্ছিল। তাই বার্সার কর্তারা উদগ্রীব হয়ে উঠেছিলেন মেসির সঙ্গে দ্রুত চুক্তি করার জন্য। অবশেষে মেসি নিজের ক্লাব বার্সার সঙ্গে চুক্তি করেছেন। নতুন চুক্তির মেয়াদ হলো দুই মৌসুম। মানে ২০২৩ সালের জুন মাস পর্যন্ত আর্জেন্টাইন জাদুকরের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে স্প্যানিশ জায়ান্টরা। বিখ্যাত স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা বিষয়টি নিশ্চিত করেছে। যদিও অফিসিয়ালি এখনো কোনো ঘোষণা আসেনি।
সদ্যই শেষ হওয়া মৌসুমের আগে মেসি বার্সা ছাড়তে চেয়েছিলেন আগের সভাপতি জোসেফ মারিয়া বার্তেমেউয়ের সঙ্গে দ্ব›েদ্বর কারণে। কিন্তু ওই সময় বার্তেমেউ কোনোমতে মেসিকে আটকান। এরপর তিনি নিজেই সভাপতির পদ ছাড়েন। এরপর নতুন সভাপতি হন হুয়ান লাপোর্তা। তার সঙ্গে মেসির আগে থেকেই ভালো সম্পর্ক ছিল। কারণ হুয়ান লাপোর্তা এর আগেও সভাপতি ছিলেন। তিনি দায়িত্ব পাওয়ার পরই জানান মেসিকে যেভাবেই হোক বার্সায় রাখবেন এবং তিনি তার কথা রাখতেও পারলেন।
এদিকে মেসির বার্সায় নতুন চুক্তির কারণে তার বেশ কয়েকজন সতীর্থের কপাল পুড়ছে বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। মেসির সঙ্গে নতুন চুক্তি করতে ও তার বেতন দিতে বার্সার এখন কমপক্ষে ২০০ মিলিয়ন ইউরো কম খরচ করতে হবে। মানে এই টাকাটা তাদের রাখতে হবে মেসিকে দেয়ার জন্য। আর এ টাকা বাঁচানোর জন্য তারা বেশ কয়েকজন খেলোয়াড়কে বিক্রি করে দেবে। এই তালিকায় আছেন ফিলিপে কুতিনহো ও পিঁয়ানিজ। তারা দুজনেই লোনে আছেন। এখন এই মৌসুমে তাদের বিক্রিই করে দেবে বার্সা।
করোনার কারণে বার্সোলোনা দীর্ঘদিন ধরে আর্থিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। ফলে বড় তারকাদের আনার খুব সাহস করতে পারছে না তারা।
এ বছর বার্সা সার্জিও আগুয়েরো, এরিক গার্সিয়া, এমারসন ও মেম্ফিস ডিপাইকে দলে নতুন হিসেবে নিয়ে এসেছে। তাদের নিয়ে এ মৌসুমে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে কাতালানরা। মেসির কারণেই যে দলের বেশ কয়েকজন খেলোয়াড়কে বিদায় করে দিতে হবে বিষয়টি এমন নয়। বাকিদেরও বেতন ঠিকমতো চালানোর জন্য এ কাজটি করতে হবে স্প্যানিশ জায়ান্টদের।
এদিকে গত মৌসুমে কোপা দেল রের শিরোপা জয় করে বার্সেলোনা। এর আগের মৌসুমে তারা ছিল পুরোপুরি শিরোপা ছাড়া। গত মৌসুমে লা লিগায় তৃতীয় হয় মেসিরা। কিন্তু একটা সময় তাদের অবস্থা বেশ খারাপ ছিল।
তবে চ্যাম্পিয়ন্স লিগে এখনো নিজেদের পুরনো আধিপত্য বিস্তার করতে পারেনি বার্সা। এখন মেসি ও দলে নতুন আসা খেলোয়াড়দের নিয়ে পুরনো দিন ফিরে পাওয়ার সব চেস্টাই করবে স্প্যানিশ জায়ান্টরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়