গলায় খাবার আটকে মৃত্যু প্রতিবন্ধীর

আগের সংবাদ

নতুন সিনেমায় অপি করিম

পরের সংবাদ

আরব আমিরাতেই হবে বিশ্বকাপ

প্রকাশিত: জুন ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-এর আয়োজক ভারত। কিন্তু দেশটিতে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় এখন নিজ দেশে বিশ্বকাপ আয়োজন করতে পারবে না। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী সংবাদ সংস্থা পিটিআইকে গতকাল জানিয়েছেন স্বাস্থ্যঝুঁকি থাকায় বিশ্বকাপ আয়োজিত হবে সংযুক্ত আরব আমিরাতে। তবে এটির আয়োজন স্বত্ব থাকবে ভারতের কাছেই।
এ ব্যাপারে পিটিআইয়ের সঙ্গে গাঙ্গুলী বলেন, ‘আমরা অফিসিয়ালি আইসিসির কাছে বলেছি বিশ্বকাপ আরব আমিরাতে সরিয়ে নেয়া যেতে পারে। বিস্তারিত এখন আলোচনা হচ্ছে। স্বাস্থ্যঝুঁকির কথা মাথায় রেখে এই চিন্তাভাবনা করা হচ্ছে। তবে বিশ্বকাপ যেখানেই হোক আয়োজক স্বত্ব ঠিকই ভারতের থাকবে।’
শোনা যাচ্ছে, বিশ্বকাপ শুরু হবে আগামী ১৭ অক্টোবর থেকে। এখন এই সময় ঠিক থাকবে কিনা, এমন প্রশ্ন করা হয় গাঙ্গুলীর কাছে। এ প্রশ্নের জবাবে বিসিসিআই সভাপতি বলেন, ‘আমরা কিছুদিনের মধ্যে সবকিছু চূড়ান্ত করতে পারব। ১৭ অক্টোবর যে বিশ্বকাপ শুরু হবে, এটি এখনো চূড়ান্ত হয়নি।’
বর্তমান পরিস্থিতিতে ভারত বিশ্বকাপ আয়োজন করতে পারবে কিনা, তা গত মাসে বিসিসিআইয়ের কাছে জানতে চায় বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ভারতে এবার আইপিএল অনুষ্ঠিত হচ্ছিল। কিন্তু বেশ কয়েক জন খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ায় মাঝপথে বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট লিগটি স্থগিত করে দিতে বাধ্য হয় বিসিসিআই। এরপরই আইসিসি বিসিসিআইয়ের কাছে জানতে চায় তারা অক্টোবরে বিশ্বকাপ আয়োজন করতে পারবে কিনা। আর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য আইসিসির কাছে চার সপ্তাহ অর্থাৎ জুনের শেষ দিন পর্যন্ত সময় চায় বিসিসিআই। ভারতীয় বোর্ড আসলে দেখতে চেয়েছিল এক মাসের মধ্যে পরিস্থিতির উন্নতি হয় কিনা। তবে তেমন একটা উন্নতি না হওয়ায় এখন সংযুক্ত আরব আমিরাতেই বিশ্বকাপ নিয়ে যেতে চায় বিসিসিআই।
ভারতীয় ক্রিকেট বোর্ড গোপনে আইসিসিকে আগেই তাদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছিল বলে জানিয়েছে বেশ কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যম। আর তাই সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি নেয়া শুরু করেছে আইসিসি। সংযুক্ত আরব আমিরাতের দুবাই, শারজাহ ও আবুধাবিতে আছে বিশ্বমানের ক্রিকেট স্টেডিয়াম। এখন এ তিন স্টেডিয়ামেই হবে খেলা। তাছাড়া বিশ্বকাপের আগে আইপিএলের স্থগিত হওয়া ম্যাচগুলোও হবে এখানে। তাই আরব আমিরাতের পিচগুলোর ওপর দিয়ে বেশ ঝড় যাবে। ১৫ অক্টোবর হবে আইপিএলের ফাইনাল ম্যাচ। ফলে এখন ওমানের মাস্কটে বিশ্বকাপ শুরু হওয়ার আগে বাছাইপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়