১০০ পর্বে ‘জমিদার বাড়ী’

আগের সংবাদ

টাকা পাচার হয় পাঁচ কারণে ** ৩৬ দেশে পাচার হচ্ছে টাকা, সবচেয়ে বেশি ১০ দেশে ** হাতেগোনা মামলা হলেও আটকে আছে আইনি জটিলতায় **

পরের সংবাদ

কাউনিয়ায় কাজীর বিরুদ্ধে অনিয়মের তদন্ত শুরু

প্রকাশিত: জুন ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি : কাউনিয়ায় হারাগাছ ইউনিয়নের কাজী (বিয়ে রেজিস্টার) মাওলানা আজহারুল ইসলাম বাবুলের বিরুদ্ধে অনিয়মের অভিযোগের গত মঙ্গলবার তদন্ত শুরু হয়েছে। গত ২ জুন জেলা রেজিস্টারসহ (ডিআরও) সরকারের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেন।
উপজেলার ৭ জন বিয়ে রেজিস্টার। অনিয়ম খতিয়ে দেখার জন্য উপজেলা সাব-রেজিস্টার মো. রফিকুল ইসলামকে তদন্তের দায়িত্ব দেন সংশ্লিষ্ট কর্তারা। এরই ফলে মঙ্গলবার সকালে তদন্ত অনুষ্ঠিত হয়। একটি সূত্র জানায়, হারাগাছ ইউনিয়নের বিয়ে রেজিস্টার মাওলানা আজহারুল ইসলাম বাবুল দীর্ঘদিন ধরে সরকারের নিয়মবহিভর্‚তভাবে মোটা টাকার বিনিময়ে উপজেলায় বাল্যবিয়ে, সহকারী কাজী নিয়োগ, অবৈধ নকল প্রদানসহ নানা অভিযোগে জড়িত রয়েছে। অপরদিকে তিনি ধূমেরকুঠি ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ এবং সেই সঙ্গে ধূমেরকুঠি সাব-পোস্ট অফিসের পোস্ট মাস্টারের দায়িত্বও পালন করে আসছেন যেটি সরকারের নীতি নিয়মের সঙ্গে সাংঘর্ষিক। উপজেলা কাজী সমিতির সম্পাদক কাজীমুদ্দিন জানান, তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। তাকে সুধরে নেয়ার চেষ্টা করা হয়েছে কিন্তু তিনি বিগত একযুগ ধরে সরকারি বই না তুলে অলৌকিকভাবে বিয়ে রেজিস্টারি করে যাচ্ছেন। এ বিষয়ে অভিযুক্ত বাবুল কাজী আনীত অভিযোগগুলো ভিত্তিহীন বলে দাবি করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়