জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসি : ডা. এস এ মালেকের মৃত্যু অপূরণীয় ক্ষতি

আগের সংবাদ

পল্টন ছেড়ে গোলাপবাগে বিএনপি : বিকাল থেকেই সমাবেশস্থলে নেতাকর্মীদের অবস্থান, রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা

পরের সংবাদ

চট্টগ্রাম নগরী-সীতাকুণ্ড-লোহাগাড়ায় বিএনপি-জামায়াতের তাণ্ডব : আওয়ামী লীগ-যুবলীগ কার্যালয়ে ভাঙচুর, গাড়িতে আগুন

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ঢাকায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ, গ্রেপ্তারের প্রতিবাদে চট্টগ্রামের বিভিন্ন স্থানে নাশকতা চালিয়েছে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। নগরীতে বেশ কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হয়। এছাড়া বেশ কয়েকটি উপজেলায় আওয়ামী লীগ ও যুবলীগের কার্যালয় ভাঙচুর করা হয়।
বুধবার রাত ১০টার দিকে নগরীর কোতোয়ালি থানায় জমিয়াতুল ফালাহ মসজিদ গেটের অদূরে ঝটিকা মিছিল থেকে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। মশাল মিছিল থেকে গাড়ি ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনায় ১০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৩০-৪০ জনকে আসামি করে মামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে নগরের কোতোয়ালি থানায় মামলা করেন ভাঙচুরের শিকার এক গাড়ির মালিক। এই ঘটনায় সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ঘটনার সাথে জড়িত ছাত্রদল ও যুবদলের তিন নেতাকে গতকাল বিকেলে গ্রেপ্তার করেছে কোতোয়ালি থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদল সহসভাপতি মো. ইরফানুল হাসান রকি (৩২), মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. আরিফুর রহমান (৩২) এবং যুবদলের সদস্য মো. নজরুল ইসলাম (৩০)।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির কর্মীরা মশাল নিয়ে ঝটিকা মিছিল বের করে। ওই সময় আলমাসের মোড় থেকে ওয়াসার মোড় অভিমুখী মিছিল থেকে সড়কের পাশে পার্কিং করে রাখা একটি পিকআপ ভ্যানে আগুন দেওয়া হয়। কয়েকটি গাড়ি এলোপাতাড়ি ভাঙচুর করে মিছিলকারীরা দ্রুত বিভিন্ন দিকে সরে যায়। মিছিলকারীরা ঢাকার নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের হামলার প্রতিবাদ জানিয়ে স্লোগান দিচ্ছিল। নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা বলেন, ১০-১৫ জন মিলে হঠাৎ মিছিল বের করে। তাদের হাতে মশাল ছিল। তারা দুটি প্রাইভেটকার ভাঙচুর করেছে। এর সঙ্গে কারা জড়িত খতিয়ে দেখা হচ্ছে। তিনি বলেন, এই ঘটনায় মামলা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ এবং স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক সৃষ্টির অভিযোগ আনা হয়। জড়িতদের মধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।
এদিকে লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগের অফিস ভাঙচুরের ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে নোয়াবাজার এলাকায় এই ঘটনা ঘটে। লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরু বলেন, হঠাৎ করে মধ্যরাতে চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগের অফিস ভাঙচুর করা হয়। বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা এই ঘটনা ঘটাতে পারে বলে ধারণা করা হচ্ছে। লোহাগাড়া থানার ওসি মো. আতিকুর রহমান বলেন, বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগের অফিসের ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায়

মাহমুদুল হক নামে এক ব্যক্তি থানায় মামলা করেছেন। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনার সঙ্গে জড়িত কাউকে এখনো গ্রেপ্তার করা যায়নি।
অন্যদিকে বুধবার রাতে সীতাকুণ্ড থানার বারৈয়ারঢালা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী যুবলীগের কার্যালয়ে হামলা, ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ২৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৫০-৬০ জনকে আসামি করে মামলা হয়েছে। ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী যুবলীগের সভাপতি ওসমান রাসেল বাদী হয়ে মামলাটি করেন। স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা জানান, বুধবার বিকালে বারৈয়ারঢালা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী যুবলীগের কার্যালয় উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর রাতে বিএনপি-জামায়াতের ৪০-৫০ জনের একটি দল কার্যালয়ে হামলা, ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটায়। সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ বলেন, বিএনপি-জামায়াতের ৪০-৫০ জনের একটি দল বারৈয়ারঢালা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের কার্যালয়ে ভাঙচুর করে ককটেল বিস্ফোরণ ঘটায়। ঘটনাস্থলে পরিদর্শন করেছি। ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে। এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়