মোজাম্মেল-প্রণয় সাক্ষাৎ : কলকাতার থিয়েটার রোডের সেই বাড়িটি চেয়েছে বাংলাদেশ

আগের সংবাদ

কাদের সঙ্গে ডায়লগ করব? মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রশ্ন

পরের সংবাদ

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ : সম্মেলন ঘিরে জেলাজুড়ে উৎসবের পরিবেশ

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গোপালগঞ্জ ও মুকসুদপুর প্রতিনিধি : দীর্ঘ ৭ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের উৎসাহ-উদ্দীপনায় উৎসবের পরিবেশ তৈরি হয়েছে। জেলা শহরসহ আশপাশের প্রবেশপথ ও শহরের বিভিন্ন স্থানে নির্মাণ করা হয়েছে তোরণ। পোস্টার, ফেস্টুন, বিলবোর্ড ও ব্যানারে ছেয়ে গেছে পুরো শহর। কেন্দ্রীয় নেতাদের শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন রঙের ব্যানার ও বিলবোর্ড স্থাপন করেছে দলের পদপ্রত্যাশীরা। সম্মেলনস্থল গোপালগঞ্জ পৌর পার্ক মাঠে নির্মাণ করা হচ্ছে বিশাল প্যান্ডেল।
নেতাকর্মীসহ পুরো জেলাবাসী তাকিয়ে আছেন, ১ ডিসেম্বর কে হচ্ছেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। কার ওপর পড়বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশীর্বাদ।
সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. ফজলুল করিম সেলিম। বিশেষ অতিথি থাকবেন দলের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ফারক খান, উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দীন আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, সংরক্ষিত নারী আসনের সদস্য নার্গিস রহমান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন। সম্মেলনের প্রধান বক্তা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক। সঞ্চালনা করবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান।
সম্মেলনের মাধ্যমে জেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্বে আসছে কারা তা নিয়ে জেলাব্যাপী চলছে ব্যাপক আলোচনা। তৃণমূল নেতাকর্মীরা বলছেন, নবীন-প্রবীণের সমন্বয়ে নতুন কমিটিতে পরীক্ষিত ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে হবে। গোপালগঞ্জ সদর, মুকসুদপুর, কাশিয়ানী, টুঙ্গিপাড়া ও কোটালিপাড়া উপজেলা নিয়ে গঠিত গোপালগঞ্জ জেলায় সংসদীয় আসন রয়েছে তিনটি। গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, গোপালগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ফারুক খান এবং ও গোপালগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. ফজলুল করিম সেলিম দীর্ঘদিন দিন ধরে সংসদ সদস্য নির্বাচিত হয়ে আসছেন।
সম্মেলনের ব্যাপারে আলাপকালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাহাবুব আলী খান বলেন, সম্মেলন সুষ্ঠু ও সুন্দরভাবে সফল করার লক্ষ্যে জেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীকে সঙ্গে নিয়ে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।
জেলা আওয়ামী লীগের সভাপতি পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা চৌধুরী এমদাদুল হক চৌধুরী, সহ-সভাপতি ও গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মুন্সী আতিয়ার রহমান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মো. রুহুল আমিন, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিকদার নূর মোহাম্মদ দুলু, সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ লুৎফার রহমান বাচ্চু, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ ইউসুফ আলী, সহ-সভাপতি রনজিৎ গামা। সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন- জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক মো. মাহাবুব আলী খান, প্রচার সম্পাদক এম বদরুল আলম বদর, যুবলীগ গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি জি এম সাহাবুদ্দিন আজম, জেলা আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মুশফিকুর রহমান লিটন ও বর্তমান সদস্য শেখ মো. মোত্তাহিদুর রহমান শিরু। পদের বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান বলেন, আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশনায় রাজনীতি করি। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে এবারের সম্মেলনে নতুন কমিটিতে যে পদে দায়িত্ব দেন সেই দায়িত্ব যথাযথভাবে পালন করবে।
মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও গোপালগঞ্জ জেলা পরিষদের সদস্য মো. রবিউল আলম সিকদার সম্মেলনের ব্যাপারে সাংবাদিকদের বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। এ জেলায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মভূমি হওয়ায় সংগঠনের তৃণমূল পর্যায়ে হাজার হাজার কর্মী রয়েছেন। সম্মেলন নিয়ে নেতাকর্মীদের মাঝে যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে এতে এবার জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন মিলনমেলায় রূপ নেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়