স্বরাষ্ট্রমন্ত্রী : আতঙ্কিত হওয়ার মতো অবস্থায় নেই বাংলাদেশ

আগের সংবাদ

সরকারি ওষুধ সিন্ডিকেটের পেটে : রোগীর ভাগ্যে জোটে যৎসামান্য, বিনামূল্যে মিলে কোন ওষুধ জানেন না রোগী, তিন স্তরে পাচার হয়

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রশিক্ষণ ক্যাম্প

কুবি প্রতিনিধি : বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ময়নামতি রেজিমেন্টের অধীনে ৯ বিএনসিসি ব্যাটালিয়নের ১৮টি শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে বার্ষিক ব্যাটালিয়ন প্রশিক্ষণ ক্যাম্প উদ্বোধন করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ৪ দিনব্যাপী এ প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। এ সময় উপাচার্যকে গার্ড অব অনার দেন ময়নামতি রেজিমেন্টের চৌকস ক্যাডেটরা। এতে উপস্থিত ছিলেন ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো. কামরুল ইসলাম, রেজিমেন্ট এডজুটেন্ট মেজর মো. গোলাম ছারওয়ার প্রমুখ। এবারের প্রশিক্ষণ ক্যাম্পে মোট ১৬৫ জন পুরুষ ও মহিলা ক্যাডেট অংশ নিচ্ছেন।

কর্মশালা

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি : রায়পুরা পৌরসভার হাশিমপুর বড়বাড়ি সাকিনে কাউন্সিলর নাহিদ সরকারের বাড়িতে জুনায়েদ এন্ড জাহিদ পোল্ট্রি ফিডের সার্বিক ব্যবস্থাপনায় ও সিবেক অ্যানিমেল কেয়ার লিমিটেডের উদ্যোগে খামারি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রায়পুরা পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মো. নাহিদ সরকার, নরসিংদী। প্রধান অতিথি ছিলেন সিবেক এনিমেল কেয়ার লিমিটিডের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ শামীম আওলাদ। বিশেষ অতিথি ছিলেন সিবেক এনিমেল কেয়ারের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন (রুবেল)। কাউন্সিলর নাহিদ সরকারের একান্ত পরিশ্রমের ফলে দিনব্যাপী ৫০০ খামারিদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়। মধ্যহ্ন ভোজের পূর্বে খামারিদের মাঝে লটারি অনুষ্ঠিত হয়।

ক্রিকেট প্রশিক্ষণ

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনায় ‘শেখ হাসিনা জেলাভিত্তিক অনূর্ধ্ব-১৫ বালিকা ক্রিকেট’ খেলোয়ার বাছাই এবং পক্ষকালব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। গতকাল শুক্রবার নেত্রকোনা দত্ত উচ্চ বিদ্যালয় মাঠে এ। বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সহযোগিতা এবং নেত্রকোণা জেলা মহিলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কামরুন্নেছা আশরাফ দীনার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি অঞ্জনা খান মজলিশ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রকৌশলী ফিরোজা করিম নেলি, কার্যনির্বাহী সদস্য মরিয়ম তারেক, পূরবি মজুমদার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাইদুর রহমান ও দত্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাজাহান কবির সাজু। পক্ষকালব্যাপী প্রশিক্ষণ পরিচালনার জন্য বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে অর্থ সহায়তা ছাড়াও ক্রীড়া সরঞ্জাম হস্তান্তর করা হয়। বিভিন্ন বিদ্যালয়ের ৩০ জন শিক্ষার্থী এই প্রশিক্ষণে অংশ নিচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়