করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

দোয়ারাবাজার : নৌকাবাইচ দেখতে মানুষের ঢল

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জের দোয়ারাবাজারে সুরমা নদীতে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী নৌকা বাইচ। এতে অংশগ্রহণ করে প্রায় ১২টি নৌকা। নৌকাবাইচ দেখতে নদীর দুপাশে ভিড় করে হাজারো মানুষ। গত সোমবার বিকালে ঐতিহ্যবাহী নৌকা বাইচের আয়োজন করে স্থানীয় দোয়ারাবাজার ক্ষুদ্র মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতি লি.। দুপুুরের পর থেকেই এই নৌকা বাইচ দেখতে ডিঙ্গি নৌকা, ট্রলারসহ বিভিন্ন নৌযানে নারী, পুরুষ, শিশুসহ হাজারো মানুষ জড়ো হয়েছিলেন দোয়ারাবাজারে। সুরমা নদীর পাড়ে বসেছিল মেলা। এ সময় দর্শনার্থীরা বলেন, নৌকাবাইচটি নতুন প্রজন্মের মাঝে দেশের ঐতিহ্য সম্পর্কে সঠিক ধারণা দেবে।
নৌকাবাইচ প্রতিযোগিতায় সুনামগঞ্জসহ আশপাশের বিভিন্ন জেলা থেকে ১২টি নৌকা অংশ নেয়। উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবুল মিয়ার সঞ্চালানা ও দোয়ারাবাজার ক্ষুদ্র মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি কবির আহমদ সভাপতিত্ব করেন।
প্রতিযোগীদের মধ্যে প্রথম স্থান অধিকার করে দোয়ারাবাজার পঙ্খিরাজ নৌকা। সন্ধ্যায় খাদ্য গুদাম ঘাটে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানি।
এ সময় উপস্থিত ছিলেন- দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান দেওয়ান আল তানভীর আশরাফী চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াংকা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ, দোয়ারাবাজার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি দেবদুলাল ধর, উপজেলা যুগ্ম আহ্বায়ক আব্দুল খালেক, সদর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হামিদ। পল্লী বিদ্যুত সমিতির এলাকা পরিচালক আব্দুল হান্নান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়