মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

গাইবান্ধা উপনির্বাচন : বাছাইয়ে বাতিল ৪ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপনির্বাচন আগামী ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে। গতকাল বৃহস্পতিবার যাচাই-বাছাইয়ের দিনে চারজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন- সৈয়দ বেলাল হোসেন, শাহ আবু বকর সিদ্দিক, এইচ এম এরশাদ ও শহিদুল ইসলাম সরকার। এ আসনে মোট নয়জন মনোনয়নপত্র জমা দেন।
এ উপনির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করবেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাহমুদ হাসান, জাতীয় পার্টির (জাপা) এ এইচ এম গোলাম শহীদ, বিকল্প ধারা বাংলাদেশ মনোনীত জাহাঙ্গীর আলম, স্বতন্ত্র হিসেবে নাহিদুজ্জামান নিশাদ ও সৈয়দ মাহবুবুর রহমান। গতকাল বিকালে চারজনের মনোনয়নপত্র বাতিলের বিষয়টি নিশ্চিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুল মোতালিব। তিনি বলেন, মনোনয়নপত্র ত্রæটিপূর্ণ থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে মোট ভোটারের শতকরা একভাগের সমর্থন প্রয়োজন। এক্ষেত্রেও তাদের ত্রæটি ছিল। তাই যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়। এ আসনে মোট ভোটার তিন লাখ ৩৯ হাজার ৭৪৩ জন।
এ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী বিগত ছয় মাসের বেশি সময় ধরে অসুস্থ ছিলেন। তিনি গত ২৩ জুলাই যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই ছিল গতকাল বৃহস্পতিবার, প্রত্যাহার ২২ সেপ্টেম্বর ও পরদিন প্রতীক বরাদ্দ দেয়া হবে। ইভিএম এ আগামী ১২ অক্টোবর উপনির্বাচন অনুষ্ঠিত হবে।
আওয়ামী লীগ মনোনীত মাহমুদ হাসান বলেন, নির্বাচিত হলে তিনি গাইবান্ধার বালাসি থেকে জামালপুরের বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণ এবং দুই উপজেলার নদী ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থা নেবেন। জাপা মনোনীত গোলাম শহীদ বলেন, উপনির্বাচন সুষ্ঠু হলে তিনি জয়ের ব্যাপারে আশাবাদী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়