এশিয়া কাপ : হংকংকে লজ্জায় ডুবিয়ে সুপার ফোরে পাকিস্তান

আগের সংবাদ

বন্ধুত্ব সুসংহত করার প্রত্যয় : বাংলাদেশে চীনা বলয় ঠেকাতে চায় দিল্লি > পানিসহ সীমান্ত সুরক্ষায় সমাধান চায় ঢাকা

পরের সংবাদ

ফের ভারত পাকিস্তান দ্বৈরথ আজ

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আবারো চিরপ্রতিদ্বন্দী ভারতের মুখোমুখী পাকিস্তান। এশিয়া কাপের সুপার ফোরে আজ মাঠে নামবে দুই দল। এর আগে এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে পরাজিত করে ভারত। গ্রুপ পর্বের দুই ম্যাচে পাকিস্তান ও হংকংকে বড় ব্যবধানে হারিয়ে আগেই সুপার ফোর নিশ্চিত করেছিল ভারত। গতকাল হংকংকে বিশাল ব্যবধানে হারিয়ে সুপার ফোরে উঠেছে পাকিস্তান। ফলে ক্রিকেটপ্রেমীরা আবারো পাক-ভারত লড়াই দেখার সুযোগ পাচ্ছে।
গ্রুপ এ থেকে সুপার ফোর নিশ্চিত করে রেখেছিল আফগানিস্তান ও শ্রীলঙ্কা। সুপার ফোরে এই ৪টি দল প্রত্যেকেই প্রত্যেক দলের বিপক্ষে খেলবে। আজ পাকিস্তানও মুখোমুখি হবে ভারতের। চিরপ্রতিদ্ব›দ্বী এই দুই দলের খেলা আজ রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।
এশিয়া কাপের ১৫তম আসর চলছে এবার। ভারত পাকিস্তান এশিয়া কাপ পরিসংখ্যানে দেখা যায় গত ১৪টি আসরের ৮ বার চ্যাম্পিয়ান হয় ভারত এবং ২ বার হয় রানার্সআপ। অন্যদিকে পাকিস্তান চ্যাম্পিয়ন হয় ২ এবং রানার্সআপ হয় ৬ বার। বাকি ৮ বার চ্যম্পিয়ন হয় শ্রীলঙ্কা। এশিয়া কাপে ভারতের থেকে কোনো অংশে কম নয় পাকিস্তান।
হংকংকে শুক্রবার ১৫৫ রানের ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। বাবর আজমদের দেয়া ১৯৪ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৩৮ রানে অলআউট হয়েছে হংকং। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে রান তাড়া করতে নেমে প্রথম ২ ওভারে ১৬ রান তোলে হংকং। এরপর রীতিমতো উইকেটের মিছিল চলতে থাকে।
তৃতীয় ওভারের প্রথম বলেই বিদায় নেন নিজাকাত। নাসিম শাহের শিকার হওয়ার আগে ১২ বলে তিনি করেন ৮ রান। ওয়ানডাউনে নামা বাবর হায়াত ৪ বল মোকাবিলা করেও স্কোর বোর্ডে কোনো রান যোগ করতে পারেননি। তিনিও নাসিমের বলেই পরাস্ত হন।
মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে ভারত। বুধবার (৭ সেপ্টেম্বর) শারজায় শ্রীলঙ্কা মুখোমুখি হবে পাকিস্তানের। পরদিন (৮ সেপ্টেম্বর) আবার নামবে ভারত। এবার দুবাইয়ে তারা খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। শুক্রবার (৯ সেপ্টেম্বর) সুপার ফোরের শেষ খেলায় মুখোমুখি হবে পাকিস্তান এবং আফগানিস্তান।
গত ম্যাচে পাকিস্তানকে একাই হারিয়েছিল জাদেজা-হার্দিক জুটি। তবে এই ম্যাচে জাদেজাকে পাচ্ছে না রোহিত শর্মার দল। হাঁটুর চোটের কারণে পুরো এশিয়া কাপেই অংশ নেবেন না ভারতীয় এই অলরাউন্ডার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়