বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

টানা তৃতীয় জয় পেল ম্যানইউ

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে লেস্টার সিটিকে ১-০ গোলে হারিয়ে টানা তৃতীয় জয় পেল ম্যানচেস্টার সিটি। দলের হয়ে একমাত্র গোলটি করেন জেডন সানচো। অন্যদিকে ইতালিয়ান ফুটবল লিগ সিরিআতে টরিনোকে ৩-১ গোলে হারিয়েছে আটলান্টা। আরেক ম্যাচে বোলোগনারের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে সারারনিতানা।
লেস্টারের কিং পাওয়ার স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে ম্যাচ জুড়ে আধিপত্য করে ম্যানচেস্টার ইউনাইটেড। বেশ কিছু সুযোগ তৈরি করে তারা। তবে বল জালে জড়াতে পারে একবারই। প্রতিপক্ষ দলও কম ছিল না। তবে পায়নি গোলের দেখা। নিজেদের ঘরের মাঠে ইউনাইটেডকে বেশ ভালোই চাপে রেখেছে দলটি। পুরো ম্যাচে ৫৪ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ ছিল তাদের দখলে। গোলের জন্য তারা ১০টি শট করে, যেখানে লক্ষ্য বরাবর ছিল দুইটি। অন্যদিকে ইউনাইটেড ৯টি শটের দুইটি লক্ষ্যে রেখে একটি গোল পেয়ে যায়। খুব বেশি পরিষ্কার সুযোগ যদিও তৈরি করতে পারেনি দুই দলের কেউ। জেডন স্যানচোর গোল গড়ে দিল ব্যবধান। ২৩তম মিনিটে গোলের জন্য নিজেদের দ্বিতীয় শটেই সাফল্য পায় তারা। ডান দিক থেকে ব্রুনো ফের্নান্দেস খুঁজে নেন মার্কাস র‌্যাশফোর্ডকে। তিনি পাসদেন বক্সে। ছুটে গিয়ে এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে বল পাঠান স্যানচো। লিভারপুলের বিপক্ষে ২-১ ব্যবধানের জয়ে দলের প্রথম গোলটি করেছিলেন ২২ বছর বয়সী এই ইংলিশ উইঙ্গার। প্রথম গোলে ইউনাইটেড উজ্জীবিত ছিল। প্রথমার্ধের বাকি সময় তারা দ্বিতীয় গোলের দেখা না পেলেও ম্যাচ নিয়ন্ত্রণে রেখেছিল। ৩৭তম মিনিটে স্যানচোর সামনে সুযোগ আসে আরেকটি। বক্সের ভেতর থেকে তার শট এবার ঠেকিয়ে দেন লেস্টারের এক ডিফেন্ডার।
দ্বিতীয়ার্ধের শুরুতে জেমস ম্যাডিনসন লেস্টারকে সমতায় ফেরানোর খুব কাছে ছিলেন। তার দুর্দান্ত ফ্রি কিক সেভ করে দলকে বাঁচান ইউনাইটেডের ডেভিড ডে গিয়া। ২৫ গজ দূর থেকে জেমস ম্যাডিসনের ফ্রি কিক ঝাঁপিয়ে ফেরান এই স্প্যানিশ গোলরক্ষক। এরপর স্বাগতিকরা গোলের সুযোগ তৈরি করতে ভুগেছে। ৫৯তম মিনিটে অ্যান্থনি এলাঙ্গার বদলি নামেন রিয়াল মাদ্রিদ থেকে স¤প্রতি ওল্ড ট্র্যাফোর্ডে আসা কাসেমিরো। আর ৬৮তম মিনিটে স্যানচোর জায়গায় রোনালদোকে নামান টেন হাগ। ৮২তম মিনিটে বক্সে পর্তুগিজ তারকার পাস থেকে বল বাইরে মারেন র‌্যাশফোর্ড। একটু পর রোনালদোর ওভারহেড কিক লক্ষ্যে থাকেনি। শেষ দিকে লেস্টার সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেনি। ফুলব্যাক জেমস জাস্টিনের শট উঁচু দিয়ে চলে যায়। তাতে ইউনাইটেডের টানা দ্বিতীয় অ্যাওয়ে জয় সুনিশ্চিত হয়। প্রিমিয়ার লিগে লেস্টারের বিপক্ষে চার ম্যাচ পর জয়ের স্বাদ পেল ওল্ড ট্র্যাফোর্ডের দলটি। এর আগে সর্বশেষ তারা জিতেছিল ২০২০ সালের জুলাইয়ে, কিং পাওয়ার স্টেডিয়ামেই ২-০ গোলে। গত ডিসেম্বরের পর এই প্রথম লিগে টানা তিন ম্যাচ জিতল ইউনাইটেড। এবারের আসরে প্রথম দুই ম্যাচ হারের পর গত দুই রাউন্ডে লিভারপুল ও সাউদাম্পটনকে হারায় তারা। অন্যদিকে ড্র দিয়ে শুরুর পর লেস্টার হারে টানা চার ম্যাচ। এ নিয়ে টানা তিন ম্যাচে একই একাদশ নামালেন ইউনাইটেড কোচ টেন হাগ। তিন ম্যাচেই তাই শুরুতে বেঞ্চে থাকতে হয় ক্রিশ্চিয়ানো রোনালদোকে। লিভারপুল ও সাউদাম্পটনের বিপক্ষে রোনালদো ছিলেন বেঞ্চে। দুটি ম্যাচেই দারুণ জয় পায় ম্যানচেস্টার ইউনাইটেড। ট্রান্সফার উইন্ডোর শেষ দিন লিস্টার সিটির বিপক্ষেও প্রথম একাদশে তাকে রাখেননি এরিক টেন হ্যাগ। এই তিন ম্যাচেই ছিলেন না নিয়মিত অধিনায়ক হ্যারি মাগুইরে। দুজনকে ছাড়া যেন উড়ছে ম্যানইউ। ৫ ম্যাচে ৩ জয় ও ২ হারে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে অবস্থান ম্যানচেস্টার ইউনাইটেডের। সমান ম্যাচে শতভাগ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে চূড়ায় আর্সেনাল। ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। ১১ পয়েন্ট নিয়ে তিনে টটেনহ্যাম হটস্পার ও ১০ পয়েন্ট নিয়ে চারে ব্রাইটন।
অন্যদিকে সিরিআতে টরিনোকে ৩-১ গোলে হারিয়েছে আটলান্টা। ম্যাচে হারলেও বল দখলে এগিয়ে ছিল টরিনো। পুরো ম্যাচের ৫৯ শতাংশ বল নিজেদের দখলে রাখে দলটি। অন্যদিকে আটলান্টার খেলোয়াড়দের পায়ে ছিল মাত্র ৪০ শতাংশ বল। অবশ্য গোলমুখে শট নেয়ায় এগিয়ে ছিল আটলান্টা। ১০টি বল তারা গোলবার লক্ষ্য করে ছুড়ে দিলেও আঘাত হানতে পারে মাত্র ৫টি শট। ৩-১ ব্যবধানের জয়ে আটলান্টার হয়ে তিনটি গোলই করেন কোপনেইমারস। প্রথমার্ধের যোগ করা সময়ে দলের হয়ে প্রথম গোলের পর দ্বিতীয়ার্ধ শুরুর তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন তিনি। ম্যাচের ৭৭ মিনিটে টুরিনোর খেলোয়াড় এন ভøাসিচ গোল করে ব্যবধান কমান। ম্যাচের ৮৪ মিনিটে কোপনেইমারস দলের এবং নিজের তৃতীয় গোলটি করে হ্যাটট্রিক পূর্ণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়