৯৯৯-এ কলে ৮ কেজি গাঁজা উদ্ধার

আগের সংবাদ

রবীন্দ্রনাথ ও বাঁশির চিত্রকল্প

পরের সংবাদ

শিক্ষক বাতায়ন : নরসিংদীর মল্লিকা সাহা দেশসেরা

প্রকাশিত: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নরসিংদী : শিক্ষকদের প্রিয় প্ল্যাটফর্ম শিক্ষক বাতায়ন। একসেস টু ইনফরমেশন (এটুআই) কর্তৃক পরিচালিত পোর্টালের এ পাক্ষিকে সেরা অনলাইন পারফর্মার ক্যাটাগরিতে সেরা মনোনীত হয়েছেন নরসিংদী সদর উপজেলার চৈতাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মল্লিকা সাহা।
শিক্ষকদের জন্য বিশ্বের বৃহত্তম প্ল্যাটফর্ম হলো শিক্ষক বাতায়ন। পাঁচ লাখ ৮৪ হাজার ৯৩ জন শিক্ষকের মধ্যে মল্লিকা সাহা সেরা অনলাইন পারফর্মার মনোনীত হয়েছেন। এছাড়া ২০২০ সালে তিনি আইসিটি ফর ই-জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত হন।
২০২০ সালের ১৭ মার্চ করোনা মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির ঘোষণা আসে। ২৬ মার্চ থেকে দেশে শুরু হয় ‘লকডাউন’। প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা ঘরবন্দি থাকার পাশাপাশি পড়ালেখা থেকে কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়ে। তাদের মানসিক স্বাস্থ্যেরও অবনতি ঘটে। এসব কিছু বিবেচনায় নিয়ে কোমলমতি শিক্ষার্থীদের পড়াশোনায় যুক্ত রাখতে এবং তাদের মানসিকভাবে ভালো রাখতে দেশের অন্যান্য শিক্ষকদের মতো নিরবচ্ছিন্নভাবে অনলাইনে লাইভ ক্লাস নিয়ে যাচ্ছেন এই শিক্ষক। এ পর্যন্ত তিনি দুইশতাধিক ক্লাস নিয়েছেন এবং তার পাঠদান এখনো চলমান। নরসিংদী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন, মল্লিকা সাহা মহামারির পুরো সময়টা স্বপ্রণোদিত হয়ে লাইভ ক্লাস নিয়েছেন। এতে সারাদেশের শিক্ষার্থীরা উপকৃত হয়েছে। প্রাথমিক শিক্ষায় এই অবদান রাখার জন্য মল্লিকা সাহাকে ধন্যবাদ জানাই।
মল্লিকা সাহা তার প্রতিক্রিয়ায় বলেন, একজন করোনাযোদ্ধা হিসেবে যুদ্ধে অংশ নিয়েছি। আমার সন্তানতুল্য প্রিয় শিক্ষার্থীদের জন্য কিছু করতে হবে- এই ভাবনা থেকে ক্লাস নেয়া শুরু করি। আমার সেরা হওয়ার মূলে হলো আমার শিক্ষার্থীরা। এই অর্জন আমি পুরো দেশের প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের জন্য উৎসর্গ করেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়