প্রধানমন্ত্রী : অন্যায়ের কাছে মাথা নত করিনি করব না > শেখ হাসিনাকে ধন্যবাদ জানাল সংসদ

আগের সংবাদ

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী : পাচারের টাকা ফেরত আনব

পরের সংবাদ

জি এম কাদের : সীতাকুণ্ডে আগুনের ঘটনায় দায়ীদের শাস্তি দিতে হবে

প্রকাশিত: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় ডিপো মালিককে বাদ দিয়ে অন্যদের বিরুদ্ধে মামলা দেয়া স্বজনপ্রীতি ও দলীয়করণ। দল করলে কোনো কিছু করা যাবে না এ থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। ডিপো মালিক দায়-দায়িত্ব এড়াতে পারেন না।
গতকাল বৃহস্পতিবার দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রোগীদের দেখতে গিয়ে এসব কথা বলেন তিনি। জি এম কাদের দাবি করেন, নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে তার মাধ্যমে সত্যিকারের দায়ীদের বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যেভাবে ঘটনাটি ঘটেছে সচেতন থাকলে তা রোধ করা যেত। দুর্ঘটনার জন্য সার্বিকভাবে সরকারের ব্যবস্থাপনা ও জবাবদিহিতার অভাব, সবক্ষেত্রে স্বজনপ্রীতি, দলীয়করণ এবং দুর্নীতিকে দায়ী করেন বিরোধীদলীয় উপনেতা। তিনি বলেন, আইন যে মানা হচ্ছে না, তা দেখার কেউ নেই।
জি এম কাদের বলেন, বিভিন্ন সময় এভাবে মানুষের মৃত্যু মেনে নেয়া যায় না। দেশে কোথাও নিরাপত্তা নেই। মানুষের জীবনের নিরাপত্তা দেয়া সরকারের বড় দায়িত্ব উল্লেখ করে তিনি আরো বলেন, স্বাভাবিক জীবন ও মৃত্যুর নিশ্চয়তা দিতে হবে। আমরা এটি পারছি না, এভাবে চলতে দেয়া যায় না।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে জি এম কাদের বলেন, পদ্মা সেতু উদ্বোধন বানচাল করতে ষড়যন্ত্রমূলকভাবে সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনা- এটা মনগড়া কথা। আর তাই যদি হয়, এই ষড়যন্ত্র মোকাবিলার দায়িত্ব সরকারেরই। ওই সময় আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, রেজাউল ইসলাম ভূঁইয়া, উপদেষ্টা জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়