প্রধানমন্ত্রী : অন্যায়ের কাছে মাথা নত করিনি করব না > শেখ হাসিনাকে ধন্যবাদ জানাল সংসদ

আগের সংবাদ

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী : পাচারের টাকা ফেরত আনব

পরের সংবাদ

বিশ্বকাপ ট্রফি দেখে উচ্ছ¡সিত সমর্থকরা

প্রকাশিত: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশে ফিফা বিশ্বকাপ ট্রফি ট্যুরের দ্বিতীয় দিনে গতকাল রাজধানীর র?্যাডিসন ব্লæ হোটেলে দর্শক-অতিথিদের জন্য ট্রফি প্রদর্শন করা হয়। সোনালি রঙের ট্রফিটা হাতছোঁয়া দূরত্ব থেকে দেখার সুযোগ পেয়ে দর্শনার্থীরাও বেশ উচ্ছ¡সিত। ট্রফি দেখার জন্য নির্বাচিত দর্শকদের সকাল থেকেই হোটেলের সামনে ভিড় করতে দেখা যায়। সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পর্যন্ত ফুটবল সংশ্লিষ্ট, কোকাকোলার আমন্ত্রিত অতিথিরা ছবি তোলার সুযোগ পান। মাঝে বৃষ্টি এলেও বৃষ্টির বাধা উপেক্ষা করে স্বপ্নের ট্রফিটা একনজর দেখাটাই সবার কাছে প্রাধান্য পেয়েছে।
ফিফা বিশ্বকাপের ট্রফির বাংলাদেশে আগমন উপলক্ষে যে আয়োজনগুলো ছিল, তার মধ্যে সবচেয়ে জমজমাট ধরা হয়েছিল বিকালে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠেয় কনসার্ট। ট্রফি ট্যুরের পৃষ্ঠপোষক কোকাকোলা এ কনসার্টের জন্য ক্যাম্পেইনও করে। তবে বৈরী আবহাওয়ার কারণে বিকালের কনসার্ট স্থগিত ঘোষণা করতে হয় আয়োজকদের।
এই ট্রফি ঘিরেই যে নভেম্বরে কাতার বিশ্বকাপের উন্মাদনায় মেতে উঠবে পুরো দেশ। পছন্দের দলের পতাকা উড়তে দেখা যাবে বাসাবাড়ির ছাদগুলোয়।
আর সেই সেই ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ আনন্দই দেখা গিয়েছে সমর্থকদের মধ্যে। ছোট্ট ছোট্ট শিশু থেকে শুরু করে নানা বয়সের নারী ও পুরুষ সমর্থকরাও এসেছিলেন। ট্রফি যারা একনজর দেখতে পেরেছেন তাদের সবারই চাওয়া যেন পছন্দের তারকার হাতেই কাতার বিশ্বকাপের শিরোপাটা ওঠে।
কাতার বিশ্বকাপ সামনে রেখে গত ১২ মে দুবাই থেকে কোকাকোলার আয়োজনে বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণের শুরু। ৫৬টি দেশ ঘোরার পথে ফিফা বিশ্বকাপের অন্যতম পৃষ্ঠপোষক কোকাকোলার উদ্যোগে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহায়তায় বুধবার সকালে বাংলাদেশে আসে বিশ্বকাপ ট্রফি।
পাকিস্তান থেকে একটি বিশেষ বিমানে ট্রফিটি ঢাকায় আসে। ট্রফিটির সঙ্গে আসেন ১৯৯৮ বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের মিডফিল্ডার ক্রিস্টিয়ান কারাম্বু ও ফিফার সাত সদস্যের একটি প্রতিনিধি দল। বিমানবন্দরে ট্রফি বরণ করে নেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনসহ অন্যান্য কর্মকর্তা। বিশ্বকাপের ট্রফি ৯ বছর পর আবার আসায় বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন গর্বিত।
তিনি বলেন, ‘এটা আমাদের জন্য খুব গর্বের। ট্রফি আবার বাংলাদেশে এসেছে।’ এরপর বিকাল ৪টায় ট্রফি নিয়ে যাওয়া হয় রাষ্ট্রপতি আবদুল হামিদের বাসভবনে। রাষ্ট্রপতির বাসভবনে কার্যক্রম শেষে ট্রফি যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবন গণভবনে। এরপর রাতে ট্রফি আগমন উপলক্ষে সেদিন একটি নৈশভোজের আয়োজন করে বাফুফে।
বিশ্বকাপ ফুটবলের অনেক দলের জার্সি বাংলাদেশে বানানো হচ্ছে বলে নির্বাচিত অতিথিদের সঙ্গে কয়েকজন নারী পোশাককর্মী ছিলেন সেই নৈশভোজে। এরপর গতকাল নির্বাচিত দর্শকদের সুযোগ করে দেয়া হয় ট্রফিটি দেখার এবং বিকালে একটি কনসার্ট আয়োজনের কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে সেটি স্থগিত করেন আয়োজকরা। বাংলাদেশে ট্রফি ট্যুর শেষে ট্রফি নিয়ে ফিফা প্রতিনিধিদল চলে যাবে পূর্ব তিমুর।
সর্বশেষ ২০১৩ বিশ্বকাপের আগে বাংলাদেশে আসে বিশ্বকাপ ট্রফি। এর ৯ বছর পর আরো একবার ২০২২ বিশ্বকাপের আগে ট্রফি দেখার সুযোগ পেল বাংলাদেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়