রাজধানীর বছিলায় জুতার কারখানায় আগুন

আগের সংবাদ

সংসদে প্রধানমন্ত্রী : দেড় বিলিয়ন ডলার সহায়তা সংগ্রহের চেষ্টা চলছে

পরের সংবাদ

শরণখোলা থেকে দূরপাল্লার বাস বন্ধের প্রতিবাদ

প্রকাশিত: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাট বাস মালিক সমিতি শরণখোলা থেকে দূরপাল্লার পরিবহন বন্ধ করে দেয়ার প্রতিবাদে নাগরিক সভা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার সন্ধ্যা ৭টায় স্থানীয় প্রেসক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় ৪৮ ঘণ্টার মধ্যে দূরপাল্লার পরিবহন চলাচল করতে না দেয়া হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হবে।
সভায় উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, প্রেস ক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন, সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম, সাংবাদিক শেখ মোহাম্মদ আলী, বাবুল দাস, শিক্ষক আক্তারুজ্জামান তালুকদার, পরিবহন কাউন্টার পরিচালক, মো. জামাল আকন, মাসুদ জোমাদ্দার, মো. গুলজার হাওলাদার, আবু তালেব বক্তব্য দেন।
বক্তারা বলেন, বাগেরহাট বাস ও মিনিবাস মালিক সমিতি একটি পত্রের মাধ্যমে গত সোমবার থেকে ঢাকা, চট্টগ্রামসহ দূরপাল্লার পরিবহন বন্ধের ঘোষণা দেয়। এরপর শরণখোলা থেকে ছেড়ে যাওয়া এবং ঢাকা থেকে ছেড়ে আসা পরিবহন বাগেরহাট বাসস্ট্যান্ডে আটকে দেয়। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যপাক প্রতিক্রিয়া শুরু হলে মালিক সমিতি একটি সভা করে শর্তসাপেক্ষে সিমিত পরিসরে পরিবহনগুলো ছেড়ে দেয়। আজ ৮ জুন তারা চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন বলে ঘোষণা দেন। মালিক সমিতির এ ঘোষণা মানবাধিকার লঙ্ঘনের শামিল।
বক্তারা বলেন, শরণখোলা ও মোরেলগঞ্জ থেকে দুটি বাস পরিবর্তন করে বাগেরহাট গিয়ে দূরপাল্লার পরিবহনে উঠতে মানুষ চরম ভোগান্তিতে পড়বে। তাই আজ বুধবার থেকে দূরপাল্লার পরিবহন চলাচলে বাধার সৃষ্টি করা হলে ৯ জুন থেকে বৃহত্তর আন্দোলন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়