রাজধানীর বছিলায় জুতার কারখানায় আগুন

আগের সংবাদ

সংসদে প্রধানমন্ত্রী : দেড় বিলিয়ন ডলার সহায়তা সংগ্রহের চেষ্টা চলছে

পরের সংবাদ

যৌতুকের জন্য স্ত্রীর মাথা ন্যাড়া করে দিলেন স্বামী

প্রকাশিত: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে দাবি অনুযায়ী যৌতুকের টাকা না পেয়ে গৃহবধূর চুল কেটে নির্যাতনের ঘটনায় স্বামী ইমরান আহম্মেদকে (৪৮) গ্রেপ্তার করেছে পুলিশ। গত রবিবার সকাল ১০টায় মহাদেবপুর উপজেলার জোয়ানপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ইমরান আহম্মেদ মহাদেবপুর উপজেলার জোয়ানপুর গ্রামের এস এ রকিবের ছেলে।
মামলার এজাহারে জানা যায়, ১৩ বছর আগে ইমরান আহম্মেদের সঙ্গে নিয়ামতপুর উপজেলার কাপাষ্টিয়া (উত্তরপাড়া) গ্রামের ছাফাত আলীর মেয়ে পপি আক্তারের (৩৫) বিয়ে হয়। বিয়ের কিছু দিন পর থেকে স্বামী যৌতুকের জন্য পপিকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন শুরু করে। পপি নিরুপায় হয়ে কয়েক দফায় টাকা এনে দেন। গত শুক্রবার পপির বাবার বাড়ি থেকে ২ লাখ টাকা এনে দিতে চাপ সৃষ্টি করে ইমরান। পপি অপারগতা প্রকাশ করলে ইমরান পপিকে পরিবারের অন্য সদস্যের সহযোগিতায় শারীরিক নির্যাতন ও জখম করে। গত শনিবার গভীর রাতে স্বামীর সঙ্গে পপির চরম বাকবিতণ্ডা হয়। তখন নির্যাতনকারীরা পপির সারা শরীরে গরম তেল ছিটিয়ে দিয়ে এলোপাতাড়ি মারপিট করে। এতে পপি চেতন হারিয়ে ফেলেন। এ সময় স্বামীসহ অন্যরা কাঁচি দিয়ে পপির মাথার সব চুল কেটে ন্যাড়া করে দেয়। এরপর দুই কন্যা শিশু নশীম (১১) ও তাশিমকে (৭) বের করে দিয়ে পপিকে ঘরে তালা দিয়ে আটকে রাখে। গত রবিবার প্রতিবেশীর সহযোগিতায় পপি ঘর থেকে বের হয়ে মহাদেবপুর থানায় ফোন করলে পুলিশ এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয় এবং স্বামী ইমরানকে আটক করে। এ ঘটনায় পপি বাদী হয়ে গত রবিবার মহাদেবপুর থানায় স্বামীসহ আরো দুজনকে আসামি করে মামলা করেন।
ভিকটিমের মা আমেনা খাতুন বলেন, ইমরান প্রায়ই যৌতুকের টাকা দাবি করে। কয়েক দফা তাকে টাকা দেয়া হয়েছে। সর্বশেষে টাকা দিতে না পারায় গত শনিবার গভীর রাতে আমার মেয়েকে নির্যাতন করে। ভিকটিম জানান, ইমরানের বিরুদ্ধে আরো একটি নারী শিশু নির্যাতন মামলা আদালতে চলমান আছে। স্থানীয়রা জানান, ইতোপূর্বে ইমরানের নির্যাতনের কারণে প্রথম স্ত্রী মৌসুমি এক সন্তান নিয়ে চলে গেছেন। মহাদেবপর থানার ওসি আজম উদ্দিন মাহমুদ বলেন, গতকাল সোমবার সকালে ইমরানকে জেলহাজতে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়