বিজিবির অভিযান : কক্সবাজারে উদ্ধার ৩০ কোটি টাকার আইস

আগের সংবাদ

আলোচনার কেন্দ্রে ইসি আইন

পরের সংবাদ

মেডিকেল কলেজ বন্ধের বিষয়ে সিদ্ধান্ত আজ

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এই অবস্থায় মেডিকেল কলেজের বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ রবিবার বৈঠকে বসতে যাচ্ছে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ। বৈঠক থেকেই মেডিকেল বন্ধের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।
জানা গেছে, দেশের মেডিকেল কলেজগুলো পুরোপুরি বন্ধ করা হবে না। পঞ্চম বর্ষের শিক্ষার্থীদের কার্ড চালু রাখা হবে। এছাড়া অন্যান্য বর্ষের ক্লাস অনলাইনে নেয়া হবে। আর বিভিন্ন বর্ষের প্রফেশনাল পরীক্ষা চলমান থাকবে।
এ বিষয়ে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন গতকাল সাংবাদিকদের বলেন, সরকার যে প্রজ্ঞাপন জারি করেছে সেটি আমরা দেখেছি। ওই প্রজ্ঞাপনের সঙ্গে যদি মেডিকেল কলেজ বন্ধের বিষয়টি মেলানো হয় তাহলে আমরা মেডিকেল বন্ধ করে দেব। মেলানো না হলে বন্ধ হবে না মেডিকেল। তিনি আরো বলেন, মেডিকেল কলেজের পড়ালেখা অন্যদের থেকে একটু ভিন্ন। এখন যারা পরীক্ষা দিচ্ছেন দুইদিন পর তারা চিকিৎসক হবেন। সম্মুখযোদ্ধা হয়ে মানুষের সেবা করবেন। তাই প্রফেশনাল পরীক্ষাগুলো বন্ধের পরিকল্পনা নেই। প্রফেশনাল পরীক্ষাগুলো চলমান থাকবে।
প্রসঙ্গত, দেশে করোনা ভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ বন্ধসহ বিধিনিষেধ আরোপ করে গত শুক্রবার প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব স্কুল, কলেজ ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপ ব্যবস্থা নেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়