নরসিংদীতে আটক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

আগের সংবাদ

‘তোরে আমি কি জন্য একা যাইতে দিলাম’

পরের সংবাদ

ছাত্রলীগের দুগ্রুপে সংঘর্ষ : চট্টগ্রাম মেডিকেল কলেজের ৩০ শিক্ষার্থী বহিষ্কার

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় জড়িত ৩০ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। এদিকে সংঘর্ষের কারণে বন্ধ হওয়ার ২৮ দিন পর আগামী ২৭ নভেম্বর খুলবে প্রতিষ্ঠানটি। গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় এ তথ্য জানান চমেক অধ্যক্ষ ডা. সাহেনা আক্তার। তিনি জানান, আট শিক্ষার্থীকে দুই বছর, দুই শিক্ষার্থীকে দেড় বছর এবং ২০ শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। উল্লেখ্য, গত ২৯ অক্টোবর রাতে ও ৩০ অক্টোবর সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারীদের মধ্যে দুই দফায় সংঘর্ষ হয়। ৩০ অক্টোবর সকালের সংঘর্ষে আহত হন তিন শিক্ষার্থী মাহাদী আকিব, মাহফুজুল হক ও নাইমুল ইসলাম। তাদের মধ্যে আকিব নওফেলের অনুসারী ও বাকি দুইজন নাছির উদ্দীনের।
সংঘর্ষের জেরে ৩০ অক্টোবর সন্ধ্যায় ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণাসহ ওই দিন সন্ধ্যার মধ্যেই শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয় কলেজ কর্তৃপক্ষ। একই সঙ্গে তদন্ত কমিটি করা হয়। তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য সাত কার্যদিবস সময় দেয়া হয়েছিল। এরপর সময় আরো ১০ দিন বাড়িয়ে দেয় কলেজ কর্তৃপক্ষ। গত রবিবার

ছিল প্রতিবেদন জমা দেয়ার দিন। তবে অভিযুক্ত ছাত্রলীগ নেতাদের সাক্ষাৎ পাওয়া যাচ্ছে না- এমন কারণ দেখিয়ে প্রতিবেদন জমার তারিখ বুধবার পর্যন্ত করা হয়। এই সংঘর্ষের ঘটনায় পাঁচলাইশ ও চকবাজার থানায় পাল্টাপাল্টি দুটি মামলা হয়। পাঁচলাইশ থানার মামলায় দুজনকে গ্রেপ্তার করে পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়