জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

শান্তিগঞ্জে প্রতীক বরাদ্দের আগেই নৌকার প্রচার!

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

হোসাইন আহমদ, শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) থেকে : শান্তিগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে এক প্রার্থী নৌকা নিয়ে প্রচারণা চালাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। পাথারিয়া ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শামছুল ইসলাম রাজার বিরুদ্ধে এমন অভিযোগ। প্রতীক বরাদ্দের আগেই পাথারিয়া ইউনিয়নের গ্রামেগঞ্জে, হাট-বাজারে ও বিভিন্ন বাড়িতে ব্যানার নিয়ে উঠান বৈঠক করে নৌকার জন্য ভোট চাইতে দেখা গেছে তাকে। তবে আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণার বিষয়ে অবগত নন নির্বাচন কর্মকর্তারা। অভিযোগ পেলে ব্যবস্থা নেবেন বলে জানান তারা।
জানা যায়, শান্তিগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঘোষিত তফসিল অনুযায়ী ১১ নভেম্বর প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহার এবং ১২ নভেম্বর প্রতীক বরাদ্দ দেয়ার কথা। কিন্তু আগেই পাথারিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামছুল ইসলাম রাজা ডিজিটাল ব্যানার-পোস্টার সেঁটে রাত-বিরাতে নৌকা মার্কার প্রচার শুরু করেছেন। প্রতীক বরাদ্দ দেয়া না হলেও নৌকা মার্কায় ভোট চেয়ে ব্যানার-পোস্টার টাঙ্গিয়ে গত সোমবার রাতে দরগাপুর গ্রামে প্রতীকে উঠান বৈঠক করেন। এ ব্যাপারে শামছুল ইসলাম রাজা বলেন, আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি আমার জানা ছিল না। আমার এক সমর্থক ব্যানারটি টাঙ্গিয়েছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম বলেন, নির্বাচনী প্রতীক বরাদ্দের আগে কেউ প্রতীক নিয়ে গণজামায়েত করে প্রচারণা করতে পারবে না। সেটা আচরণবিধি লঙ্ঘন হবে। আমাদের কাছে কোনো প্রার্থী অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়