তরুণীরাই মূল টার্গেট : একটি চক্রের হাতে ২ হাজার নারীর অ্যাকাউন্ট হ্যাক

আগের সংবাদ

সিসিটিভির আওতায় আসছে রাজধানী : এ মাসেই হতে পারে আনুষ্ঠানিক উদ্বোধন

পরের সংবাদ

শেখ হাসিনার দুঃখ প্রকাশ : ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকের গাড়িতে হামলা-ভাংচুর

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধুর নাতনি এবং ব্রিটেনে বাংলাদেশি বংশোদ্ভূত সাংসদ টিউলিপ সিদ্দিকের গাড়িতে হামলার ঘটনা ঘটেছে। অজ্ঞাত হামলাকারীরা তার গাড়ি ভাংচুর করে। গাড়ির ছাদের ওপর হামলাকারীরা তাদের রাজনৈতিক বক্তব্য লিখে রেখে যায়। ধারণা করা হচ্ছে, এই হামলাটি ছিল পরিকল্পিত। হাউস অব কমন্সের স্পিকার স্যার লিন্ডসে হোয়েলি এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে টেলিফোন করেন টিউলিপ সিদ্দিককে। এ ছাড়াও লেবার পার্টির সিনিয়র নেতা ও এমপিরা খোঁজ নেন তার।
এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকের গাড়িতে হামলার ঘটনায় কাউকে দোষারোপ না করলেও ‘এটি দুঃখজনক’ মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশের অনেক সাজাপ্রাপ্ত আসামি, সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধীর সন্তানদের বহুজনের আবাস ইংল্যান্ডে। সেখানে একজন ব্রিটিশ এমপির গাড়িতে হামলা। সে শুধু বঙ্গবন্ধুর নাতনিই নয়, একজন এমপিও। এটা দুঃখজনক। আমি কাউকে দোষারোপ করতে চাই না, এটা ব্রিটিশ সরকার খুঁজে দেখবে। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশন ও সাইডলাইনে অংশ নেয়া উচ্চপর্যায়ের আলোচনার বিষয়ে জানাতে গতকাল সোমবার সংবাদ সম্মেলনে টিউলিপ সিদ্দিকের গাড়ি ভাঙচুর বিষয়ে এমন কথা বলেন তিনি। ঘটনার পর টিউলিপ সিদ্দিক বলেন, গাড়ির একটি গøাস ভাংচুর হলেও ভেতরের কোনো কিছু খোয়া যায়নি। তিনি এই হামলাকে উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করেন। কারণ, গাড়িতে রাজনৈতিক বক্তব্য লিখে গেছে হামলাকারীরা। এ রকম হামলা করে তাকে দায়িত্ব থেকে সরানো যাবে না। তিনি তার কাজগুলো আগামীতেও একইভাবে করে যাবেন।
উল্লেখ্য, টিউলিপ বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি। তিনি শেখ রেহানার কন্যা। ২০১৬ সালে ব্রিটেনে প্রথম লেবার পার্টি থেকে এমপি নির্বাচিত হন। এরপর থেকে তাকে বিভিন্নভাবে হয়রানির একাধিক ঘটনা ঘটেছে। লন্ডন থেকে সাংবাদিক আ ফ ম মাসুম জানান, পুরো ঘটনা কমিউনিটিতে উৎকণ্ঠা তৈরি করেছে।
ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে বলা হয়, গত বুধবার রাতে ব্রাইটনে লেবার পার্টির বার্ষিক সম্মেলন শেষে বাসায় ফেরেন লন্ডনের হ্যাম্পস্টেড ও কিবার্নের এমপি টিউলিপ। পরের দিন সকালে ব্যক্তিগত কাজে বাইরে যাওয়ার জন্য গাড়ির কাছে গিয়ে ভাঙচুর অবস্থায় দেখতে পান। ২০১৫ সাল থেকে লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্নের এমপি হিসেবে দায়িত্ব পালন করছেন শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিক। ২০১৬ ও ২০১৭ সালে তিনি ব্রিটিশ সরকারের চিলড্রেন ও আর্লি ইয়ার্স ডিপার্টমেন্টে ছায়া মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়